অর্থ আত্মসাতের অভিযোগে ওয়াটা কেমিক্যালের এমডি কারাগারে

অর্থ আত্মসাতের অভিযোগে ওয়াটা কেমিক্যালের এমডি কারাগারে
পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি ওয়াটা কেমিক্যাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. নজরুল ইসলামকে অর্থ আত্মসাতের অভিযোগে প্রতারণা মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত।

এর আগে সিআইডি পুলিশ তার বিরুদ্ধে এই মামলায় আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে। সোমবার (২০ জুন) আত্মসমর্পণ করে জামিন চাইলে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নুর তার জামিন আবেদন বাতিল করে কারাগারে পাঠান।

মামলা সূত্রে জানা গেছে, অগ্রণী ব্যাংকের অর্থায়নে হাইটেক সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড যা বাংলাদেশে ফিফথ জেনারেশেন টাইলস উৎপাদানকারি প্রতিষ্ঠান হিসেবে কারখানা স্থাপন করছে টাঙ্গাইলের মধুপুরে। এই কারাখানায় স্থানীয় পর্যায়ে যন্ত্রপাতি সরবরাহের জন্য দরপত্র আহ্বান করলে সর্বনিম্ন দরদাতা হিসেবে কাজ পান নজরুল ইসলামের মালিকানাধীন ঠিকাদারী প্রতিষ্ঠান যমুনা কনস্ট্রাকশন।

পরে হাইটেক সিরামিক ইন্ডাস্ট্রিজের কর্তৃপক্ষ নজরুল ইসলামকে কার্যাদেশ প্রদান করে এবং নগদ এবং পে অর্ডারের মাধ্যমে ১৫ কোটি টাকা দেওয়া হয়। কিন্তু তিনি যন্ত্রপাতি সরবরাহ না করে টাকা আত্মসাৎ করেন।

এই ঘটনায় হাইটেক সিরামিক কর্তৃপক্ষ ২০২১ সালের ১১ এপ্রিল রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় নজরুলসহ তিন জনের বিরুদ্ধে মামলা করে। সিআইডি মামলাটি তদন্ত করে গত ১২ জুন নজরুল, তার ছেলে এ এইচ এম আব্দুল্লাহ এবং হেলাল উদ্দিনসহ তিন জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত