গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দিচ্ছেন নওগাঁর হিমেল

গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দিচ্ছেন নওগাঁর হিমেল
বিশ্বের সর্ববৃহৎ সার্চ ইঞ্জিন এবং প্রযুক্তি প্রতিষ্ঠান গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দিতে যাচ্ছেন নওগাঁর হাসিবুল হক হিমেল। তিনি সেখানে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দিবেন।

এবিষয়ে হিমেল অর্থসংবাদকে বলেন, অনেক ভালো লাগছে। প্রথম যখন আমি খবরটি পাই তখন বিশ্বাস হচ্ছিলো না। আসলে ভালো কোন খবরের আনন্দ একা পাওয়া সম্ভব না। বিষয়টি সবার সাথে যখন শেয়ার করলাম, তখন সবাই অভিনন্দন জানিয়েছে। সেসময় আরও বেশি ভালো লেগেছে। আমি মা-বাবাকে গর্বিত করতে পেরেছি, এটি আমার জন্য অনেক কিছু।

তিনি আরও বলেন, আমি ছোট থেকে ম্যাথ অলিম্পিয়াড করতাম। যেটা আমাকে চিন্তা করতে শিখিয়েছে। পরবর্তীতে এর ফলে সবকিছুতে মানিয়ে নিতে সক্ষম হয়েছি। সুতরাং, শুধু পাঠ্য বইয়ের পড়াশোনার পাশাপাশি যুগের সাথে অ্যাডভান্সড হতে হবে। একটু কোডিং শিখলে অথবা অনেক অলিম্পিয়াড হয় সেগুলো করলে চিন্তা শক্তি বাড়বে।

বাংলাদেশের মতো তৃতীয় বিশ্বের ছোট্ট একটা দেশে নওগাঁর মতো ছোট্ট ও প্রান্তিক শহর থেকেও যে বড় স্বপ্ন দেখা যায় হিমেল সেটাই প্রমাণ করে দেখালো।

হিমেল নওগাঁ কে.ডি সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছিলেন৷ সেখান থেকে তিনি ২০১৪ সালে এসএসসি এবং ২০১৬ সালে নওগাঁ সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করেন। সে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (IUT) থেকে গ্র‍্যাজুয়েশন সম্পন্ন করেছে। হিমেলের সাফল্যে নওগাঁ তথা সারা বাংলাদেশ গর্বিত।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়