ডন গ্লোবালের বিনিয়োগ আসছে দেশের শেয়ারবাজারে

ডন গ্লোবালের বিনিয়োগ আসছে দেশের শেয়ারবাজারে
দেশের শেয়ারবাজারে বিনিয়োগ করবে বিদেশী বিনিয়োগ প্রতিষ্ঠান ডন গ্লোবাল ম্যানেজমেন্ট। সম্প্রতি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বরাবর চিঠি দিয়েছে বিদেশী এই প্রতিষ্ঠান । বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

চিঠিতে বলা হয়, আগামী ২৬ জুন সকাল ১১ টায় এ বিষয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে বৈঠক করবে প্রতিষ্ঠানটির প্রতিনিধি দল। ঢাকায় এ বৈঠক অনুষ্ঠিত হবে।

জানা যায়, ইটিএফ (এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড) খাতে বিনিয়োগ করবে বিদেশী প্রতিষ্ঠান ডন গ্লোবাল ম্যানেজমেন্ট।

বিএসইসি সূত্র জানায়, আগামী জুলাই মাসের প্রথম সপ্তাহে এই বিনিয়োগ বাংলাদেশের পুঁজিবাজারে আসবে। তবে বিনিয়োগকৃত অর্থের পরিমাণ কত হবে তা এখনও জানা যায়নি। আগামী ২৬ জুন অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত চূড়ান্ত হবে।

জানা যায়, ডন গ্লোবাল ম্যানেজমেন্ট নতুন এবং দ্রুত বর্ধনশীল বিনিয়োগ ব্যবস্থাপনায় অগ্রগামী। প্রতিষ্ঠানটি উদ্ভাবনী, কাঠামোগতভাবে ক্রমবর্ধমান, এবং অনুপ্রবেশহীন বিনিয়োগ কৌশলগুলির মাধ্যমে সক্রিয় বিষয়ভিত্তিক ইটিএফ (এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড) খাতে বিনিয়োগের জন্য  কাজ করে। প্রতিষ্ঠানটি সিইও হিসেবে রয়েছেন মরিটস পট।

ডন গ্লোবাল ইতিমধ্যেই নিউইর্য়ক স্টক এক্সচেন্জ , ব্রাজিল, চীন, ভারত এবং রাশিয়া সহ বিভিন্ন দেশের পুঁজিবাজারে বিনিয়োগ রয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত