১৫ মে যুক্তরাষ্ট্র ছাড়ছেন আটকে পড়া বাংলাদেশিরা

১৫ মে যুক্তরাষ্ট্র ছাড়ছেন আটকে পড়া বাংলাদেশিরা
আমেরিকায় আটকে পড়া তিন শতাধিক বাংলাদেশি দেশে ফিরছেন। এদের মধ্যে ছাত্র, পর্যটক, কাজে এসে আটকে পড়া বাংলাদেশিরা রয়েছেন। কাতার এয়ারওয়েজের একটি চার্টার্ড বিমান ভাড়া করে দেশে ফিরছেন তাঁরা। আগামী ১৫ মে শুক্রবার ওয়াশিংটনের ডুলাস বিমানবন্দর থেকে রাত ১১টায় ফ্লাইটটি ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ দূতাবাস ওয়াশিংটন ডিসি এবং নিউইয়র্ক ও লস অ্যাঞ্জেলেসের বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের ওয়েবসাইটে আমেরিকায় এসে কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতিতে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের অবস্থান-সংক্রান্ত তথ্য চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর পরিপ্রেক্ষিতে বিপুলসংখ্যক বাংলাদেশি নাগরিক তাঁদের নিজ নিজ খরচে বিশেষ ফ্লাইটের মাধ্যমে বাংলাদেশে ফিরে যাওয়ার প্রত্যাশায় দূতাবাস ও কনস্যুলেটের মাধ্যমে বাংলাদেশ সরকারের কাছে আবেদন করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক ওরিক্স অ্যাভিয়েশন লিমিটেড নামের একটি বাংলাদেশি প্রতিষ্ঠান এই চার্টার্ড ফ্লাইটে ভ্রমণেচ্ছু আটকে পড়া যাত্রীদের নিবন্ধন ও টিকিট ইস্যুকরণ-সংক্রান্ত বিষয়ে কাতার এয়ারওয়েজের সঙ্গে সমন্বয় সাধন করছে।

ওরিক্স অ্যাভিয়েশন লিমিটেড বাংলাদেশে কাতার এয়ারওয়েজ কার্গো বিমানের সাধারণ বিক্রয় প্রতিনিধি (জিএসএ) হিসেবে নিয়োজিত রয়েছে।

নিউইয়র্কে বাংলাদেশ কনসাল জেনারেল জানিয়েছেন, দেশে যারা ফিরছেন, তাঁদের ঢাকা পৌঁছার পর দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকেতে হবে। এ ছাড়া বিভিন্ন রাজ্য থেকে নিজ খরচে তাঁদের বিমানবন্দরে পৌঁছাতে হবে। সঙ্গে অবশ্যই করোনা শনাক্ত নয় এমন চিকিৎসা প্রত্যয়নপত্র রাখতে হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু