বন্যাদুর্গত জেলায় সচল ৬৬০ মোবাইল টাওয়ার

নিউজ ডেস্ক, অর্থ সংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২২-০৬-২০ ১৩:৫২:৪৪

বন্যাদুর্গত জেলায় সচল ৬৬০ মোবাইল টাওয়ার

ছবি: অর্থসংবাদ

প্রবল ভারী বর্ষণ ও অতি বৃষ্টির কারণে সুনামগঞ্জ, সিলেট, নেত্রকোনার বিভিন্ন এলাকা বন্যায় প্লাবিত হয়েছে। ফলে চরম দুর্ভোগের শিকার হয়েছেন এসব জেলার বাসিন্দারা।

তিন জেলায় চার মোবাইল অপারেটরের মোট ২ হাজার ৫২৮ সাইট (টাওয়ার) রয়েছে। বন্যা প্লাবিত এলাকায় অবস্থিত অনেক সাইট বিদ্যুৎ-বিচ্ছিন্ন হয়ে বন্ধ হয়ে যাওয়ায় মোবাইল নেটওয়ার্ক প্রাপ্তিতে প্রতিবন্ধকতা দেখা দেয়।

মোবাইল অপারেটরদের প্রচেষ্টায় ও অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে রোববার (১৯ জুন) সন্ধ্যা পর্যন্ত মোট ৬৬০টি সাইট পুনরায় সচল করা হয়। বর্তমানে সব অপারেটরদের মোট ১ হাজার ৭২টি সাইটে বিদ্যুৎ-বিচ্ছিন্ন হয়ে নেটওয়ার্কের আওতাবহির্ভূত রয়েছে।

তবে ওই সাইটগুলো সচল করার জন্য জোর প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে জানিয়েছে বিটিআরসি।

চলমান বন্যায় ১৮ জুন সিলেট জেলার বিটিসিএলের নেটওয়ার্ক ডাউন ছিল। রোববার (১৯ জুন) ওই নেটওয়ার্কটি সচল করা হয়েছে। কিন্তু ইন্টারকানেকশনে এখনও সমস্যা দেখা দিচ্ছে এবং এটি সমাধানে বিটিসিএল কাজ করে যাচ্ছে। সুনামগঞ্জে বিটিসিএলের নেটওয়ার্ক ডাউন রয়েছে।

সিলেট-সুনামগঞ্জ সড়ক বন্যার পানিতে নিমজ্জিত থাকায়, সুনামগঞ্জে পোর্টেবল জেনারেটর নিয়ে যাওয়া যাচ্ছে না। তবে ওই সড়কে থেকে বন্যার পানি একটু করে কমতে শুরু করেছে এবং বন্যার পানি কমে গেলে পোর্টেবল জেনারেটর নিয়ে সুনামগঞ্জে বিটিসিএলের নেটওয়ার্ক সচল করা যাবে বলে আশা করা যাচ্ছে।

বিটিসিএলের সংশ্লিষ্ট সবাই তৎপর রয়েছেন এবং নেটওয়ার্ক সচলে কাজ করে যাচ্ছেন।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।