রাঙ্গামাটি ফুডকে শেয়ার হস্তান্তর ও ব্যবসায়িক অবস্থা জানানোর নির্দেশ

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২২-০৬-১৯ ১৮:৫৭:৩৪

রাঙ্গামাটি ফুডকে শেয়ার হস্তান্তর ও ব্যবসায়িক অবস্থা জানানোর নির্দেশ

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ভবন। ছবি: ফয়সাল ইব্রাহীম, অর্থসংবাদ

ওভার দ্য কাউন্টার মার্কেটের রাঙ্গামাটি ফুড প্রোডাক্টসকে শেয়ার হস্তান্তর ও ব্যবসায়িক অবস্থা জানানোর নির্দেশ দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা (বিএসইসি)। গত ১৫ জুন বিএসইসির সহকারি পরিচালক মো. মাহমুদুর রহমান সাক্ষরিত এ সংক্রান্ত চিঠি দেওয়া হয়েছে।

জানা যায়, গত বছরের ২৯ আগস্ট উদ্যোক্তা/পরিচালকদের শেয়ার হস্তান্তরের অনুমোদন দিয়েছিল বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কিন্তু এরপরে দীর্ঘসময়েও ডিমেট প্রক্রিয়া, শেয়ার হস্তান্তর শেষ হয়েছে কিনা এবং ব্যবসায় উৎপাদনের কোন খবর বিএসইসিকে কোম্পানি কর্তৃপক্ষ জানায়নি। ফলে কোম্পানিটিকে এই নির্দেশনা দেয়া হয়েছে।

বিএসইসির চিঠিতে ৭ দিনের মধ্যে রাঙ্গামাটির প্রাসঙ্গিক প্রমাণাদিসহ উৎপাদনের বর্তমান অবস্থা জানাতে বলা হয়েছে। এছাড়া ডিমেট প্রক্রিয়া ও শেয়ার হস্তান্তর, ব্যবসায়িক পরিকল্পনা এবং উদ্যোক্তা/পরিচালকদের শেয়ার কিনে না বিনিয়োগকারীদের বিনিয়োগের স্টেটমেন্ট দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, রাঙ্গামাটি ফুড প্রোডাক্টস ২০০১ সালে পুঁজিবাজারে খাদ্য ও আনুসঙ্গিক খাতে তালিকাভুক্ত হয়। কোম্পানিটির পরিশোধিত মূলধন ছিল ৩ কোটি টাকা এবং অনুমোদিত মূলধন ছিল ১০ কোটি টাকা। সে হিসেবে কোম্পানির মোট শেয়ার সংখ্যা ৩০ লাখ। এর মধ্যে কোম্পানির উদ্যোক্তা পরিচালকেদের হাতে ৩৩.৩৩ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ১৫.৩৮ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের ৫১.২৮ শতাংশ শেয়ার রয়েছে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।