বন্যার্তদের জন্য ১৭২০ কোটি টন চাল, আড়াই কোটি টাকা বরাদ্দ

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২২-০৬-১৮ ২২:৫১:৫৫

সাম্প্রতিক বন্যায় দেশের ১১টি জেলায় মানবিক সহায়তা হিসেবে জেলা প্রশাসকদের অনুকূলে এক কোটি ৭২০ মেট্রিক টন চাল, দুই কোটি ৭৬ লাখ টাকা নগদ সহায়তা ও ৫৮ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে।

শনিবার (১৭ জুন) ত্রাণ কর্মসূচি-১ অধিশাখার উপ-সচিব লুৎফুন নাহারের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বরাদ্দ দেওয়া জেলাগুলোর মধ্যে- সিলেট জেলায় এক হাজার মেট্রিক টন চাল, এক কোটি ১৩ লাখ টাকা ও ২০ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট, সুনামগঞ্জ জেলায় ৫২০ মেট্রিক টন চাল, ৯৮ লাখ টাকা ও ১২ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট, নেত্রকোনা জেলায় একশত মেট্রিক টন চাল, ২০ লাখ টাকা ও ৫ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট, রংপুর জেলায় তিন হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট, নীলফামারী জেলায় ৫ লাখ টাকা ও ৩ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট, কুড়িগ্রাম জেলায় ১০ লাখ টাকা ও এক হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট, হবিগঞ্জ জেলায় ১০ লাখ টাকা ও ২ হাজার শুকনো অন্যান্য খাবারের প্যাকেট, মৌলভীবাজার জেলায় একশত মেট্রিক টন চাল, ১০ লাখ টাকা ও ২ হাজার শুকনো অন্যান্য খাবারের প্যাকেট । শেরপুর জেলায় ১০ লাখ টাকা ও ৪ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট, জামালপুর জেলায় ৪ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট এবং কিশোরগঞ্জ জেলায় ২ হাজার শুকনো অন্যান্য খাবারের প্যাকেট দেওয়া হয়।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।