বিমানের লন্ডন ফ্লাইট বাতিল

বিমানের লন্ডন ফ্লাইট বাতিল
ঢাকা থেকে সিলেট হয়ে লন্ডনগামী একটি ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। শনিবার (১৮ জুন) সকাল ৮টায় ফ্লাইটটি ঢাকা ছাড়ার কথা ছিল। তবে সিলেট বিমানবন্দরে বন্যার পানি প্রবেশ করায় সেখানে ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। তাই ফ্লাইটটি ঢাকা ছাড়েনি। এছাড়াও ২১ তারিখ পর্যন্ত ঢাকা-সিলেট-লন্ডন রুটের সব ফ্লাইট বাতিল করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

শনিবার (১৮ জুন) বেবিচক গণমাধ্যমকে জানায়, ফ্লাইটটি (বিজি-২০১) ঢাকা থেকে শনিবার সকাল ৮টায় সিলেটের উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল। পরে সিলেট থেকে এটি লন্ডন যাওয়ার কথা ছিল। তবে বিমান ফ্লাইটটি বাতিল ঘোষণা করেছে। বাতিল করা এই ফ্লাইটের তারিখ পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে বলে যাত্রীদের জানানো হয়েছে।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক- জনসংযোগ তাহেরা খন্দকার বলেন, বিমান ২১ তারিখ পর্যন্ত ঢাকা-সিলেট-লন্ডনের সব ফ্লাইট বাতিল করেছে। পরের ফ্লাইটের বিষয়ে ২১ তারিখে সিদ্ধান্ত নেওয়া হবে।

শুক্রবার (১৭ জুন) বিকেলে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের কাছে বন্যার পানি চলে আসায় বিমান চলাচল বন্ধ ঘোষণা করে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমদ শুক্রবার বলেন, বন্যার পানি বিমানবন্দরের রানওয়ের কাছাকাছি চলে এসেছে। এ ছাড়া বিমানবন্দরের বিভিন্ন যন্ত্রপাতি বন্যার পানি থেকে রক্ষার জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে। বিমানবন্দরের বিমান চলাচল বন্ধ করে দেওয়া হচ্ছে। আপাতত এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরে পরিস্থিতি বিবেচনা করে বিষয়টি জানানো হবে।

রোববার (১৯ জুন) ও বুধবার (২২ জুন) বিমানের ঢাকা-সিলেট-লন্ডন রুটের ফ্লাইট রয়েছে। সেই ফ্লাইটগুলোও বাতিল করা হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন