একদিনেই পুঁজির যোগান পাবে মুদি দোকান

একদিনেই পুঁজির যোগান পাবে মুদি দোকান
টেকসই উন্নয়নের অগ্রযাত্রায় ক্ষুদ্র উদ্যোক্তাদের অন্তর্ভূক্তকরণের লক্ষ্যে বাংলাদেশ ফাইন্যান্স ও সাপ্লাই লাইন লিমিটেডের মধ্যে একটি সহযোগিতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এ চুক্তির আওতায় সাপ্লাই লাইন লিমিটেডের নিবন্ধিত ক্ষুদ্র গ্রোসারি শপ মালিকদের স্বল্পমেয়াদী ঋণ প্রদান করবে বাংলাদেশ ফাইন্যান্স। ফলে সহজ শর্তে ১ দিনেই পুঁজির জোগান পাবে মুদি দোকানিরা।

বৃহস্পতিবার দুপুরে (১৬ জুন) রাজধানীর দিলকুশায় বাংলাদেশ ফাইন্যান্সের প্রধান কার্যালয়ে চুক্তিটি স্বাক্ষরিত হয়।

বাংলাদেশ ফাইন্যান্স জানিয়েছে, ফাইন্যানন্সিয়াল প্রতিষ্ঠান এবং মুদি দোকানের মধ্যে যে যোগসূত্র তার সাথে টেকনোলজির ব্যবহারে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানোর মাধ্যমে সরকারের এসডিজি বাস্তবায়ন করতে চায় দুই প্রতিষ্ঠান।

বাংলাদেশ ফাইন্যান্সের পক্ষে সহযোগিতা চুক্তিতে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ কায়সার হামিদ। চুক্তির উদ্দেশ্য সম্পর্কে তিনি বলেন, এই উদ্যোগের ফলে ক্ষুদ্র উদ্যোক্তাদের মধ্যে যারা পুঁজি স্বল্পতার কারণে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারেননি, তারা স্বল্পসুদে, সহজ শর্তে এবং একদিনের মধ্যে পুঁজির যোগান পাবেন। এই চুক্তির আওতায় বাংলাদেশ ফাইন্যান্স- সিএসএমই ঋণের মাধ্যমে ক্ষুদ্র উদ্যোক্তাদের ফাইন্যান্সিয়াল ইনক্লুসনের আওতায় নিয়ে আসবে বলে জানান তিনি।

‘‘সাপ্লাই লাইনের’’ পক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ইরফান রফিক চুক্তিতে স্বাক্ষর করেন। তিনি বলেন, এই ঋণের ফলে উদ্যোক্তারা তাদের সাবলম্বী করে তুলতে পারবে। এই সাবলম্বী উদ্যোক্তারাই সরকারের এসডিজি লক্ষ্য অর্জনের জন্য সহযোগিতা করবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফাইন্যান্সের গ্রুপ সিএফও মোঃ সাজ্জাদুর রহমান ভুঁইয়া, হেড অব অপারেশন্স মো. রফিকুল আমিন, হেড অব সাসটেইন্যাবল ফাইন্যান্স মোহাম্মদ কোহিনুর হোসেন, হেড অব ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট সুমন কুমার কুন্ডু, প্রিন্সিপাল ব্রাঞ্চের ম্যানেজার মোঃ জহির উদ্দিনসহ অন্যরা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন