লস হলে এসএমএস ও কল আসে, কিন্তু লাভ হলে খবর নেই : বিএসইসি চেয়ারম্যান

লস হলে এসএমএস ও কল আসে, কিন্তু লাভ হলে খবর নেই : বিএসইসি চেয়ারম্যান
পুঁজিবাজারে লস হলেই সবাই এসএমএস, কল দিয়ে বলে স্যার লস হয়েছে কিন্তু লাভ হলে কেউ বলে না। তখন আমি তাদের বলি যে আপনার পোর্টফোলিও কিভাবে ম্যানেজ করবেন, কোনটা কিনবেন বা বিক্রি করবেন সেটা আমি কি করে বলব সেটা আপনাকেই ভেবে চিন্তে করতে হবে। বৃহস্পতিবার (১৬ জুন ) বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) গবেষণা গ্রন্থ ইনভেস্টমেন্ট টুলকিটস প্রকাশনা অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম।

তিনি আরো বলেন, কেউ কখনো খুশি হয় না অখুশি লোকের সংখ্যাই বেশি আবার কখনো যদি একটু কঠিন হয় তাহলে চরিত্রহনন করতে উঠে পড়ে লাগে। এই জন্য সবসময় বিপদে থাকি, কখন যে কি হয়ে যায়। তারপরও থেমে নেই কাজ করে যাচ্ছি।

বিএসইসি চেয়ারম্যান বলেন, বর্তমানে আমাদের কাজে অনেকেই বাধা দিচ্ছে এবং আরো দিবে তারপরও আমরা কাজের মাধ্যমে এগিয়ে যাব বলে মন্তব্য করেছেন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম আরো বলেন, ইনভেস্টমেন্ট টুলকিটস বইটি বিনিয়োগকারীদের জ্ঞানভাণ্ডার আরো সমৃদ্ধ করবে। এ ধরনের একটা বই পুঁজিবাজারের বিনিয়োগকারীসহ সবার জ্ঞানভাণ্ডার সমৃদ্ধ করতে সহায়তা করবে। জানা অজানা বিভিন্ন তথ্য এই বই দিবে সবাইকে, লেখক একজন তরুণ ও উদীয়মান। তার বই সবাইকে সহযোগিতা করবে। অনলাইনে বইটি বিআইসিএম ওয়েবসাইটে সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে বলেও জানান শিবলী রুবাইয়াত-উল ইসলাম।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ। এছাড়া ক্যাপিটাল মার্কেট স্থিতিশীল তহবিল (সিএমএসএফ) এর চেয়ারম্যান সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান রহমান উপস্থিত ছিলেন।

বিআইসিএম এর নির্বাহী চেয়ারম্যান মাহমুদা আক্তার বলেন, প্রকাশিত বই টই বিনিয়োগকারীদের চাহিদা পূরণ করবে। একজন বিনিয়োগকারী হিসেবে যা জানা প্রয়োজন তা এই বইটিতে রয়েছে। এই বইটির মাধ্যমে সকালে উপকৃত হবেন।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত