ব্র্যাকের শিক্ষার্থীদের বিশেষ ব্যাংকিং সুবিধা দেবে ব্র্যাক ব্যাংক

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২২-০৬-১৬ ১১:৩৯:১৫

ব্র্যাক ব্যাংক-এর পূর্ণাঙ্গ স্টুডেন্ট ব্যাংকিং সার্ভিস, ‘আগামী’র অগ্রাধিকারমূলক সেবা প্রদানের জন্য ব্র্যাক ইউনিভার্সিটি’র (ব্র্যাকইউ) সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক।

এই চুক্তির অধীনে, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ‘আগামী’-এর সকল সুবিধার সাথে তাদের শিক্ষাগত খরচের জন্য উপভোগ করতে পারবেন ‘আগামী’ পার্সোনাল লোন, ‘আগামী’ সেভারস অ্যাকাউন্ট, সুবিধাজনক স্টুডেন্ট ফাইল সার্ভিস এবং বিদেশে পড়াশোনার উদ্দেশ্যে ‘স্টাডি অ্যাব্রড ক্রেডিট কার্ড’।

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের বিশেষ সুবিধা দেওয়ার পাশাপাশি অন্যান্য শিক্ষার্থীদেরও পড়ালেখার খরচ অর্থায়নে সহায়তা করবে ‘আগামী পার্সোনাল লোন’। এই ‘আগামী পার্সোনাল লোন’-ই শিক্ষার্থীদের শিক্ষার ব্যয় বহনের জন্য তৈরি করা প্রথম ঋণ সুবিধা। ‘আগামী সেভারস অ্যাকাউন্ট’ একটি চার্জ মুক্ত অ্যাকাউন্ট, যাতে শিক্ষার্থীরা পাবেন তুলনাহীন সুবিধা। এতে আছে মাত্র ২৫০ টাকা দিয়ে অ্যাকাউন্ট খোলা, বিনামূল্যে মাল্টি-কারেন্সি ডেবিট কার্ড এবং এক টাকা থেকে শুরু করে যে-কোনো ব্যালেন্সের উপর ইন্টারেস্ট পাওয়ার সুবিধা। আরও আছে প্রথম বছরে ‘স্টাডি অ্যাব্রড ক্রেডিট কার্ড’-এর বার্ষিক ফি-তে ১০০% মওকুফ সুবিধা।

শিক্ষার্থীরা ডিজিটাল চ্যানেলের মাধ্যমে তাৎক্ষণিকভাবে ১০ মিনিটেই খুলতে পারবেন অ্যাকাউন্ট। তরুণদের মধ্যে ডিজিটাল ব্যাংকিং ব্যবহার বাড়াতে শিক্ষার্থীদের জন্য ব্র্যাক ব্যাংক-এর মোবাইল ব্যাংকিং অ্যাপ ‘আস্থা’ থাকছে বিনামূল্যে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংক পক্ষ থেকে উপস্থিত ছিলেন ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন, হেড অব রিটেইল ব্যাংকিং মো: মাহীয়ুল ইসলাম, হেড অব উইমেন ব্যাংকিং অ্যান্ড ‘আগামী’ মেহরুবা রেজা, হেড অব রিটেইল লেন্ডিং মনিরুল ইসলাম রনি, ব্রাঞ্চ ম্যানেজার লতিফ আবু আনাম, এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

৯ জুন, ২০২২ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে উপস্থিত ছিলেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ভিনসেন্ট চ্যাং, পিএইচডি, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার আরিফুল ইসলাম, ট্রেজারার মোহাম্মদ মাহবুব রহমান, রেজিস্ট্রার ড. ডেভিড ডাউল্যান্ড, হেড অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্কলারশিপ অফিস ইসমত শিরিন, এবং জয়েন্ট ডিরেক্টর, ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস মোঃ তৌহিদুল ইসলাম এসিএ।

ভাইস চ্যান্সেলর প্রফেসর ভিনসেন্ট চ্যাং, পিএইচডি বলেন: “আমরা মনে করি, এই পার্টনারশিপ শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের ব্যাপকভাবে উপকৃত করবে। স্টুডেন্ট ব্যাংকিং সার্ভিসের পার্টনার করার জন্য আমরা ব্র্যাক ব্যাংক-কে ধন্যবাদ জানাই। আমরা আশা করি, এটি শিক্ষার্থীদের জন্য খুলে দেবে সম্ভাবনার দ্বার। ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে আমরা সবসময় শিক্ষার্থীদের স্বপ্নপূরণে সাহায্য করার জন্য সহায়ক ভূমিকা পালন করি।”

সেলিম আর. এফ. হোসেন বলেন: “শিক্ষার্থীরা দেশের ভবিষ্যৎ। তাদের তরুণ বয়স থেকেই আর্থিক ব্যবস্থাপনা বিষয়ে জ্ঞান অর্জন এবং ব্যাংকিং শুরু করার সুযোগ পাওয়া উচিত, যা তাদের সামনের জীবনে সাহায্য করবে। প্রযুক্তি-নির্ভর প্রজন্মের জন্য আমাদের কাছে রয়েছে সব ধরনের ব্যাংকিং সেবা ও ডিজিটাল সমাধান। আমরা আশা করি, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই পার্টনারশিপকে পুবোপুরি কাজে লাগাবেন।”

মো: মাহীয়ুল ইসলাম বলেন: “আগামী সার্ভিসটি পার্সোনাল লোন, সেভিংস অ্যাকাউন্ট, বিদেশে অধ্যয়নের জন্য ক্রেডিট কার্ড এবং স্টুডেন্ট ফাইল সেবা নিয়ে ছাত্রছাত্রীদের জন্য একটি সম্পূর্ণ সমাধান নিয়ে এসেছে। ‘আগামী’ পার্সোনাল লোন সন্তানের শিক্ষার খরচ বহনে পিতামাতাদের সহায়তা করবে। এই ব্যাংকিং সুবিধার মাধ্যমে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এখন তাদের অমিত সম্ভাবনাকে বাস্তবে রূপ দিতে পারবেন এবং স্বপ্নপূরণ করতে সক্ষম হবেন।” বিজ্ঞপ্তি

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।