‘বেস্ট ইসলামিক ব্যাংক ফর ডিজিটাল সিএক্স’ অর্জন করলো স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক

‘বেস্ট ইসলামিক ব্যাংক ফর ডিজিটাল সিএক্স’ অর্জন করলো স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক
গ্রাহক-কেন্দ্রিক কর্মপদ্ধতি, ডিজিটাল ইনোভেশনে বিশেষ গুরুত্ব প্রদান এবং বহুমুখী সেবাসমূহের জন্য দ্য ডিজিটাল ব্যাংকারের ডিজিটাল সিএক্স (কাস্টমার এক্সপেরিয়েন্স) অ্যাওয়ার্ডস ২০২২-এ ‘বেস্ট ইসলামিক ব্যাংক ফর ডিজিটাল সিএক্স’ স্বীকৃতি অর্জন করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক বাংলাদেশ।

সম্প্রতি বেশ কয়েকটি নতুন প্রোডাক্ট ও সার্ভিস নিয়ে এসেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক বাংলাদেশ। গ্রাহকরা ২০২১ সাল থেকে রিয়েল টাইম অন-বোর্ডিংয়ের (আরটিওবি) সুবিধা উপভোগ করতে পারছেন। এই সুবিধা ব্যবহার করে গ্রাহকরা ৭ মিনিটেরও কম সময়ে, যেকোন জায়গা থেকে যেকোন সময় অ্যাকাউন্ট খুলতে পারেন। স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক-এর নন-ফেস টু ফেস (এনএফটুএফ) সুবিধা ক্লায়েন্টের আর্থিক হিসাব ব্যবস্থাপনা অনেক সহজ করে দিয়েছে। অত্যাধুনিক ডিজিটাল ব্যাংকিং প্ল্যাটফর্ম এসসি মোবাইল অ্যাপ এবং স্ট্যান্ডার্ড চার্টার্ডের আই ব্যাংকিং, গ্রাহকের প্রয়োজনীয় সবকিছু হাতের মুঠোয় নিয়ে এসেছে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ও কান্ট্রি হেড অব রিটেইল ব্যাংকিং সাব্বির আহমেদ বলেন, ডিজিটাল ব্যাংকার কর্তৃক “৪র্থ বারের মতো ‘বেস্ট ইসলামিক ব্যাংক ফর ডিজিটাল সিএক্স’ অ্যাওয়ার্ড গ্রহণ করতে পেরে আমরা অত্যন্ত গর্বিত। আমাদের ওপর আস্থা রাখার জন্য এবং এই অর্জনে ভূমিকা রাখার জন্য আমরা আমাদের ক্লায়েন্টদের ধন্যবাদ জানাই। ডিজিটালের জগৎ প্রতিনয়তই বিবর্তিত হচ্ছে এই পরিবর্তনের পথে আমরাই নেতৃস্থানে থেকেই এগিয়ে যাওয়ার নিশ্চয়তা দিতে পারি।”

গ্রাহকদের সর্বোত্তম মানের সেবা প্রদানের লক্ষ্যে প্রযুক্তির সঠিক ব্যবহার, উদ্ভাবন এবং সহযোগিতামূলক কার্যক্রমের জন্য দ্য ডিজিটাল সিএক্স অ্যাওয়ার্ড প্রদান করা হয়ে থাকে। কেপিজিএম, ইওয়াই, পিডব্লিউসি, ডেলয়েট, ফরেস্টার সহ উল্লেখযোগ্য কিছু প্রতিষ্ঠান দ্য ডিজিটাল ব্যাংকার-এর ডিজিটাল সিএক্স অ্যাওয়ার্ডের সহ-বিচারকের ভূমিকা পালন করে। স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক, রিটেইল ও করপোরেট ক্লায়েন্টের জন্য বাংলাদেশের একমাত্র আন্তর্জাতিক ইসলামী ব্যাংকিং ব্যবস্থা। এর শরিয়াভিত্তিক প্রোডাক্ট ও সেবা প্রদানের মাধ্যমে এশিয়া, আফ্রিকা ও মধ্যপ্রাচ্য সহ বিশ্বের দ্রুত বর্ধমান ও বিশেষ বিশেষ অঞ্চলে বিস্তৃত নেটওয়ার্কে ব্যক্তি, কোম্পানি ও নানা প্রতিষ্ঠানকে সংযুক্ত করে। আন্তর্জাতিক পর্যায়ে ব্যবসা বিস্তৃত করতে আগ্রহী স্থানীয় ব্যবসায়ীদের জন্য যথাযথ সুযোগ তৈরির ক্ষেত্রে স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক বিগত ১৭ বছর ধরে ইসলামী ব্যাংকিং খাতে বাংলাদেশ ও দেশের বাইরে পরিবর্তন ও উদ্ভাবনে অগ্রগামী ভূমিকা রেখে চলেছে। ২০১৯ সালে বাজারে প্রথম সুকুক লেনদেনের ব্যবস্থা চালু করা থেকে শুরু করে ২০২১ সালে স্থানীয় ও আন্তর্জাতিক বাজারে অনুদান-কেন্দ্রিক প্রথম অ্যাকাউন্ট সাদিক সাদাকা অ্যাকাউন্ট চালু করার মতো অনেকগুলো প্রথমের জন্ম দেওয়ার মাধ্যমে ইসলামী ব্যাংকিং জগতে নেতৃত্ব দিয়ে আসছে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক শ্রেষ্ঠত্বের ধারাবাহিকতা বজার রেখে এগিয়ে যাওয়ার জন্য একাধিক আন্তর্জাতিক সংস্থার পক্ষ থকে স্বীকৃতি অর্জন করেছে। সম্প্রতি দ্য অ্যাসেট ট্রিপল অ্যা ইসলামিক ফাইন্যান্স অ্যাওয়ার্ড-এ ব্যাংক অব দ্য ইয়ার, বেস্ট কান্ট্রি ডিল ও বেস্ট সুকুক; দ্য ব্যাংকার-এর ইসলামিক ব্যাংক অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড-এ বেস্ট ইসলামিক ব্যাংক ইন বাংলাদেশ এবং দ্য ডিজিটাল ব্যাংকার-এর গ্লোবাল রিটেইল ব্যাংকিং ইনোভেশন অ্যাওয়ার্ডস-এ বেস্ট ইসলামিক রিটেইল ব্যাংক স্বীকৃতি অর্জন করেছে। সিঙ্গাপুরস্থ দ্য ডিজিটাল ব্যাংকার আন্তর্জাতিকভাবে বিশ্বস্ত একটি সংবাদ, বিজনেস ইন্টেলিজেন্স, গবেষণা এবং অ্যাওয়ার্ড সংস্থা, যা বিশ্বব্যাপী বিস্তৃত আর্থিক সেবা খাতকে সেবা প্রদান করে যাচ্ছে।

দ্য ডিজিটাল ব্যাংকার টিমের সদস্যরা বিষয়ভিত্তিক গবেষণা, উপাত্ত-ভিত্তিক ইনসাইট ও পূর্বাভাস প্রদান করে থাকে। এ বছর ছিল দ্য ডিজিটাল ব্যাংকার-এর ডিজিটাল সিএক্স অ্যাওয়ার্ডের ৪র্থ পর্ব। ডিজিটাল সিএক্স অ্যাওয়ার্ডস ২০২২ হলো বিশ্বের একমাত্র আয়োজন, যা ফাইন্যান্সিয়্যাল সার্ভিসেস ইকোসিস্টেমে ডিজিটাল গ্রাহক অভিজ্ঞতায় অগ্রগামী উদ্ভাবনকে স্বীকৃতি দিয়ে থাকে। বিশ্বের শীর্ষস্থানীয় কনসালট্যান্সি ও বিশেষজ্ঞ কর্তৃক স্বচ্ছ ও নিরপেক্ষ মূল্যায়ন মাধ্যমে বিচার কার্যক্রম পরিচালনার জন্য দ্য ডিজিটাল ব্যাংকার অ্যাওয়ার্ড আয়োজনগুলো বিশ্বব্যাপী সমাদৃত।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন