যুক্তরাষ্ট্রের শহরে শহরে বিক্ষোভ

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২২-০৬-১২ ১৪:১৮:২৮

অস্ত্র আইন কঠোর করার দাবিতে যুক্তরাষ্ট্রের শহরে শহরে বিক্ষোভ হয়েছে।

‘বন্দুক হামলা থেকে মুক্তি চাই’- এ স্লোগানকে সামনে রেখে অস্ত্র আইন কঠোর করার দাবিতে রাজপথে নেমেছেন যুক্তরাষ্ট্রের লাখ লাখ মানুষ। খবর বিবিসির।

ওয়াশিংটন ডিসিসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে শনিবার রাজপথে নামতে বাধ্য হয়েছেন লাখো মানুষ। বিক্ষোভকারীদের দাবি, আর দেরি নয়, এখনই আইনটি বাস্তবায়নের সময়।

সম্প্রতি টেক্সাস ও নিউইয়র্কে বড় দুটি বন্দুক হামলায় হতাহতের ঘটনায় অস্ত্র আইন কঠোরের দাবি উঠেছে দেশজুড়ে।

রাজপথের আন্দোলনকে সমর্থন জানিয়ে কংগ্রেসকে বন্দুক সুরক্ষা আইন পাসের আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। যুক্তরাষ্ট্রে একের পর এক বন্দুক হামলার ঘটনায় ক্ষোভে ফুঁসছে দেশটির সাধারণ মানুষ। তারা বলেন, এবার অস্ত্র আইন কঠোর করার সময় এসেছে।

গত ২৪ মে টেক্সাসের এক প্রাইমারী স্কুলে বন্দুকধারীর গুলিতে ১৯ শিক্ষার্থী নিহত হয়। এর আগে নিউইয়র্কে গুলিতে ১০ জন নিহত হন। আরও কয়েকটি রাজ্য বিচ্ছিন্ন বন্দুক হামলার ঘটনা ঘটেছে।

সম্প্রতি বন্দুক হামলার ঘটনা উল্লেখযোগ্য হারে বেড়ে যাওয়ায় আন্দোলনে নেমেছেন সাধারণ মানুষ।

এ ধরনের হামলা বন্ধে মার্চ ফর আওয়ার লাইভস নামের একটি সংগঠন ওয়াশিংটন ডিসি, নিউইয়র্ক, লস অ্যাঞ্জেলস এবং শিকাগোসহ ৪৫০টি স্থানে সমাবেশ করার কথা জানিয়েছে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।