ব্যবসায়িক পেশাজীবিদের দক্ষতা বৃদ্ধি পাবে

থ্রাইভিং স্কিলসের বাংলাদেশ ব্লকচেইন সামিট অনুষ্ঠিত

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২২-০৬-১১ ২০:৪২:৫৪

ব্লকচেইন প্রযুক্তি ব্যবহার করে কর্মসংস্থানের সৃষ্টির লক্ষে দেশে প্রথমবার থ্রাইভিং স্কিলসের আয়োজনে ‘বাংলাদেশ ব্লক চেইন সামিট ২০২২’ অনুষ্ঠিত হয়েছে। এই সামিটের মধ্য দিয়ে ব্যবসায়িক পেশাজীবিদের মধ্যে ব্লকচেইন দক্ষতা বৃদ্ধি পাবে।

শুক্রবার (১০ জুন) ভিন্ন ৩০টি প্রতিষ্ঠানের দুইশতাধিক প্রতিনিধির  অংশগ্রহণে ভার্চুয়াল প্লটফর্মে শুরু হওয়া বাংলাদেশ ব্লক চেইন সামিটের প্রধান অতিথির বক্তব্য রাখেন শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

এসময় শিল্প মন্ত্রী বলেন, বলেন, সরকার ইতিমধ্যেই একটি ব্লকচেইন-সক্ষম জাতি গঠনের লক্ষ্য নির্ধারণ করেছে। সরকারি শিল্পের দৃষ্টিভঙ্গি অর্জন করতে এবং প্রাসঙ্গিক সংস্থাগুলিকে ব্লকচেইন প্রযুক্তির আরও অ্যাপ্লিকেশনগুলি অন্বেষণ করতে হবে। থ্রাইভিং স্কিলসের আয়োজনে এই শীর্ষ সম্মেলন সরকারের লক্ষকে সংযুক্ত করছে।

তিনি আরও বলেন, কিভাবে ব্লকচেইন প্রযুক্তি তাদের ভবিষ্যত চ্যালেঞ্জের জন্য প্রস্তুত করতে পারে সে বিষয়ে বাংলাদেশ সরকার অন্বেষণ শুরু করেছে  এবং ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজিস) অর্জন করতে এবং ২০৪১ সালের মধ্যে সমস্ত দেশের মধ্যে বিশ্বব্যাপী নেতা হিসাবে আবির্ভূত হওয়ার জন্য বিদ্যমান অনেক জটিল সমস্যা সমাধানে তাদের উপকার করতে পারে।

অনুষ্ঠানে বিশ্বের স্বনামধন্য ব্লকচেইন স্পিকাররা যুক্ত ছিলেন। লিঙ্কডইন লার্নিং কোর্সের প্রশিক্ষক জনাব জোনাথন রিচেন্টাল, নিউইয়র্ক স্টেট ইউনিভার্সিটির বাফেলো বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং কোর্সএরা -এর কোর্স প্রশিক্ষক,  মিসেস বিনা রামামূর্তি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক  ড. রফিউদ্দিন আহমেদ ব্লকচেইন প্রযুক্তি সম্পর্কে মাস্টারক্লাস প্রদান করেছেন।

থ্রাইভিং স্কিলস প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ নুরুদ্দিন আহমেদের সভাপতিত্বে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চেয়ারম্যান  মোঃ সবুর খান এবং বেসিসের সভাপতি রাসেল টি. আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং প্রধান বক্তৃতা করেন ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের প্রফেসর ডঃ মোঃ মামুন হাবীব।

সামিটের শুরুতে থ্রাইভিং স্কিলস লিমিটেডের প্রতিষ্ঠাতা ও সিইও মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ উদ্বোধনী অধিবেশনে উপস্থিত দর্শকদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন।

বাংলাদেশ এক্সেল সামিট ২০২১ এর সফল আয়োজনের পর থ্রাইভিং স্কিলস বাংলাদেশ ব্লকচেইন সামিট ২০২২ এর আয়োজন করেছে।

সামিটে ব্লকচেইন প্রযুক্তি গ্রহণ করতে এবং এই সেক্টরে নতুন চাকরি তৈরির জন্য বিভিন্ন ক্ষেত্র তৈরির জন্য সমস্ত স্টেকহোল্ডারদের এগিয়ে আসার কথা ব্যক্ত করেছে প্রতিষ্ঠানটি।। এছাড়া থ্রাইভিং স্কিলস তার পরবর্তী সামিট বাংলাদেশ চতুর্থ শিল্প বিপ্লব শীর্ষ সম্মেলন আগামী ৯ই ডিসেম্বর ২০২২-এ আয়োজনের ঘোষণা করেছে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।