জুলাইয়ে এল ক্ল্যাসিকো হবে যুক্তরাষ্ট্রে

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২২-০৬-১১ ১২:৪৮:৫২

জুলাইয়ে এল ক্ল্যাসিকো হবে যুক্তরাষ্ট্রে

রিয়াল মাদ্রিদ

বিশ্ব ফুটবলের ধ্রুপদী দ্বৈরথগুলোর একটি এল ক্ল্যাসিকো। দুই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা মৌসুমে অন্তত দুবার একে অপরের মুখোমুখি হয়।

এবার দল দুটি মুখোমুখি হবে যুক্তরাষ্ট্রে। এই গ্রীষ্মে লাস ভেগাসে আগামী ২৩ জুলাই এল ক্লাসিকো দ্বৈরথে লড়বে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

জানা গেছে, পাঁচ ম্যাচের আমেরিকান এল ক্লাসিকোর অংশ রিয়াল-বার্সার ম্যাচ।  টুর্নামেন্টের নাম –  ‘সকার চ্যাম্পিয়ন্স ট্যুর’। প্রতিযোগিতার অপর তিন দল হলো- জুভেন্টাস, ক্লাব আমেরিকা ও চিভাস দে গুয়াদালাজারা।

এই টুর্নামেন্ট দিয়ে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা তাদের চিরপ্রতিদ্বন্দ্বিতা স্পেন থেকে নিয়ে আসছে যুক্তরাষ্ট্রে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বার্সেলোনা জানিয়েছে, আগামী ২৩ জুলাই লাস ভেগাসে রিয়াল মাদ্রিদ এবং ২৬ জুলাই ডালাসে জুভেন্টাসের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচে মাঠে নামবে তারা।

আর রিয়াল মাদ্রিদ যুক্তরাষ্ট্র সফরে বার্সেলোনা ছাড়াও ২৬ জুলাই সান ফ্রান্সিসকোতে ক্লাব আমেরিকা এবং ৩০ জুলাই লস অ্যাঞ্জেলেসে জুভেন্টাসের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে।

মার্কিন মুলুকে দুই স্প্যানিশ জায়ান্ট শেষবার সফর করে ২০১৯ সালে। সেবার অবশ্য তারা পরস্পরের মুখোমুখি হয়নি। রিয়াল আইসিসির ফাইনালে খেলে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।