এসএমই উদ্যোক্তাদের উন্নয়নে কাজ করবে ব্র্যাক ব্যাংক এবং আইডিই

এসএমই উদ্যোক্তাদের উন্নয়নে কাজ করবে ব্র্যাক ব্যাংক এবং আইডিই
ব্র্যাক ব্যাংক এবং ইউএসএআইডি-এর ডেভেলপমেন্ট পার্টনার - আইডিই এসএমই উদ্যোক্তাদের আর্থিক সাক্ষরতা বৃদ্ধি, ডিজিটাল ব্যবসা ও আর্থিক ব্যবস্থাপনা সিস্টেম সম্পর্কে জানার পরিধি সম্প্রসারিত করে সুযোগ সৃষ্টি করবে। এর ফলে উদ্যোক্তাদের ঋণ আবেদন করার প্রস্তুতি ত্বরান্বিত হবে।

ব্র্যাক ব্যাংক এবং আইডিই সম্প্রতি কৃষি যন্ত্রপাতি ও হালকা প্রকৌশল শিল্পের এসএমই উদ্যোক্তাদের সক্ষমতা বৃদ্ধির জন্য একটি যৌথ চুক্তি স্বাক্ষর করেছে।

আইডিই ব্র্যাক ব্যাংক-এর জন্য কাস্টমাইজড স্ক্রিনিং, ক্রেডিট স্কোরিং টুলস এবং কর্মকর্তাদের প্রশিক্ষণে ও কাজ করবে। এই অংশীদারিত্বের মধ্যে আছে অতি ক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্প খাতের (এমএসএমই) এবং ডিলারদের জন্য আর্থিক সক্ষমতা উন্নয়ন, ঋণের আবেদন এবং ঋণ বিতরণের বিষয়ে কর্মশালার আয়োজন করা। এক বছর মেয়াদী এই প্রকল্পটি বগুড়া, যশোর ও কক্সবাজার অঞ্চলের বিভিন্ন এলাকা অন্তর্ভুক্ত আছে।

ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন এবং আইডিই সিএসআইএসএ-এমইএ-এর ভাইস প্রেসিডেন্ট-এশিয়া দীপক ধোজ খাদকা (Deepak Dhoj Khadka) ঢাকায় আইডিই বাংলাদেশ অফিসে গত ২৯ মে ২০২২ এই চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক-এর হেড অব স্মল বিজনেস - ওয়েস্ট নজরুল ইসলাম, হেড অব স্মল বিজনেস - ইস্ট আলমগীর হোসেন; হেড অব মাইক্রোফাইন্যান্স অ্যান্ড এগ্রিকালচার ফাইন্যান্স তাপস কুমার রায়, হেড অব এগ্রিকালচার ফাইন্যান্স এস এম সাইফুল ইসলাম, হেড অব আন্ডাররাইটিং আরিফুল ইসলাম, সিনিয়র ম্যানেজার – ক্রেডিট অ্যান্ড পোর্টফোলিও অ্যানালাইসিস শামসুজ্জামান এবং প্রজেক্ট ম্যানেজার ফরহাদ আহমেদ।

আরও উপস্থিত আইডিই-এর অ্যাসোসিয়েট ডিরেক্টর – প্রোগ্রাম সরোজা থাপা, টিম লিডার এলিজাবেথ লাহিফ, প্রজেক্ট ম্যানেজার মোঃ জাহেদুল ইসলাম চৌধুরী, ইন্টারভেনশন ম্যানেজার আহমেদ শিহাব জামতান এবং সিনিয়র টেকনিক্যাল স্পেশালিস্ট – অ্যকসেস টু ফাইন্যান্স তানজিলা তাজরিন। বিজ্ঞপ্তি

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন