সাপ্তাহিক দরবৃদ্ধি তালিকায় বিমা খাতের দাপট, শীর্ষে প্যারামাউন্ট ইন্স্যুরেন্স

সাপ্তাহিক দরবৃদ্ধি তালিকায় বিমা খাতের দাপট, শীর্ষে প্যারামাউন্ট ইন্স্যুরেন্স
বিদায়ী সপ্তাহে (৫-৯ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এরমধ্যে ২০৬টির দর বেড়েছে, কমেছে ১৫৭টির। বাকি ২৬টি কোম্পানির শেয়ারদর অপরিবর্তিত রয়েছে এবং ৫টির লেনদেন হয়নি।

সপ্তাহটিতে সবচেয়ে বেশি দর বেড়েছে প্যারামাউন্ট ইন্সুরেন্সের। আর দরবৃদ্ধির শীর্ষ ১০ কোম্পানির তালিকায় দাপট ছিল বিমা খাতের। এ খাতের ৯ টি কোম্পানিই সাপ্তাহিক দরবৃদ্ধি তালিকার শীর্ষে অবস্থান করছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সপ্তাহের শুরুতে প্যারামাউন্ট ইন্সুরেন্সের উদ্বোধনী দর ছিল ৪৯ টাকা ৬০ পয়সা। আর সপ্তাহের শেষ কার্যদিবস কোম্পানিটির ক্লোজিং দর দাঁড়িয়েছে ৬২ টাকা ৭০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির দর বেড়েছে ১৩ টাকা ১০ পয়সা বা ২৬.৪১ শতাংশ।

সাপ্তাহিক দরবৃদ্ধি তালিকার দ্বিতীয় স্থানে থাকা পাইওনিয়ার ইন্সুরেন্সের শেয়ারদর ২১.৬৫ শতাংশ বেড়েছে। আর তালিকার তৃতীয় স্থানে থাকা সোনারবাংলা ইন্সুরেন্সের শেয়ারদর বেড়েছে ১৯.৫০ শতাংশ।

ডিএসইতে সাপ্তাহিক দর বৃদ্ধি শীর্ষ তালিকায় উঠে আসা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে প্রভাতী ইন্স্যুরেন্সের ১৮.৯৩ শতাংশ, রেনউইকি যজ্ঞেশ্বরের ১৭.৭০ শতাংশ, গ্লোবাল ইন্সুরেন্সের ১৫.৮২ শতাংশ, প্রাইম ইন্সুরেন্সের ১৫.৬০ শতাংশ, প্রগতি ইন্সুরেন্সের ১৪.৭৭ শতাংশ, পূরবী জেনারেল ইন্সুরেন্সের ১৪.৪৭ শতাংশ, রূপালী ইন্সুরেন্সের ১৩.৯৩ শতাংশ দর বেড়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত