বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেবে নিপ্রো-জেএমআই ও সনি স্মার্ট

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২২-০৬-০৯ ১১:৪৪:৩৯, আপডেট: ২০২২-০৬-০৯ ১১:৪৬:৫০

দেশব্যাপী নিয়মিত হেলথ ক্যাম্পের মাধ্যমে প্রকৃত স্বাস্থ্যসেবা দিতে এখন থেকে একসঙ্গে কাজ করবে স্বাস্থ্যসেবা খাতের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান নিপ্রো-জেএমআই এবং প্রযুক্তিপণ্যের বাজারে নেতৃত্ব-দানকারী প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজি (বিডি) লিঃ। এ লক্ষ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে স্মার্ট টেকনোলজি (বিডি) লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান স্মার্ট ইলেকট্রনিক্স লিমিটেড (সনি-স্মার্ট) এবং নিপ্রো জেএমআই মেডিকেল লিমিটেডের মধ্যে।

সনি-স্মার্টের পক্ষে স্মার্ট টেকনোলজি (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম এবং নিপ্রো-জেএমআইয়ের পক্ষে জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রাজ্জাক চুক্তিতে সই করেন। এ বিষয়ে বিস্তারিত জানাতে রাজধানীর একটি হোটেলে বুধবার বিকেলে সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

এসময় জানানো হয়, “সনি-স্মার্ট জেনুইন কেয়ার কার্যক্রমের আওতায় কর্পোরেট হেলথকেয়ার ও ওয়েলনেস্ প্রোগ্রাম” নামে নিয়মিতভাবে দেশের নানা প্রান্তে বিনামূল্যে স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিচালনা করা হবে। এই সেবার আওতায় সনি-স্মার্ট এবং নিপ্রো-জেএমআইয়ের ক্রেতা, পরিবেশক, কর্মীরা একে অন্যের কাছ থেকে পণ্য ক্রয়ের ক্ষেত্রে নানা ধরণের সুযোগ-সুবিধা পাবেন। পাশাপাশি, তাঁদের জন্য নূন্যতম সাধারণ স্বাস্থ্যসেবা বিনামূল্যে নিশ্চিত করা হবে উন্নত প্রযুক্তি এবং প্রকৃত ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম ব্যবহার করে। দেশের সাধারণ মানুষেরাও পাবেন একই ধরণের স্বাস্থ্যসেবা।

সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে সনি সাউথ-ইস্ট এশিয়া’র প্রেসিডেন্ট, রিজিওনাল মার্কেট ডেভেলপমেন্ট কোম্পানি, আতসুশি এন্দো বলেন, “বাংলাদেশে দীর্ঘদিন ধরে প্রযুক্তি পণ্যের বাজারে নেতৃত্ব দিয়ে আসছে স্মার্ট টেকনোলজি। তাঁরা এখন আমাদের পরিবেশক হিসেবে বাংলাদেশে সনি’র পণ্য বিক্রি করছে। স্মার্টকে আমরা বেছে নিয়েছি, কারণ পণ্যের মান এবং বিক্রয়-পরবর্তী সেবা নিশ্চিতে তাঁরা আপোসহীন। আজকে আমি অত্যন্ত আনন্দিত এই জন্য যে, সনি-স্মার্ট প্রকৃত পণ্য এবং সেবা বাজারজাতকরণের পাশাপাশি জনসাধারণের স্বাস্থ্যসেবার উন্নয়নেও কাজ শুরু করছে। আমি এই উদ্যোগের সাফল্য কামনা করছি।”

নিপ্রো জেএমআই মেডিকেল লিমিটেডের নির্বাহী পরিচালক কুনিও (কেনি) তাকামিদো বলেন, “জেএমআই গ্রুপের সঙ্গে মিলে একযুগেরও বেশি সময় ধরে বাংলাদেশের স্বাস্থ্যসেবার উন্নয়নে কাজ করছে নিপ্রো কর্পোরেশন। আমরা চাই মানসম্মত চিকিৎসাসরঞ্জাম, ওষুধ ও চিকিৎসা নিশ্চিতের মাধ্যমে বাংলাদেশের স্বাস্থ্যসেবা বিশ্বের মধ্যে শ্রেষ্ঠ হিসেবে জায়গা করে নিবে। বাংলাদেশে ডায়াবেটিক রোগীদের সহায়তায় আমরা বিশেষভাবে কাজ করছি। সনি-স্মার্টের সঙ্গে যুক্ত হওয়ার ফলে আমাদের কার্যক্রম আরও গতিশীল হবে এবং একসঙ্গে মিলে আমরা অনেক বেশি মানুষকে স্বাস্থ্যসেবা দিতে পারবো বলে আমি বিশ্বাস করি।

জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রাজ্জাক বলেন, “বাংলাদেশের স্বাস্থ্যসেবা খাতের উন্নয়নে নিপ্রো-জেএমআই ইতোমধ্যে একটি স্বীকৃত নাম। একইভাবে দেশে ইলেকট্রনিক্স পণ্যের বাজারে নেতৃত্ব দিচ্ছে সনি-স্মার্ট। সুতরাং নিপ্রো-জেএমআই এবং সনি-স্মার্ট, দুইটি বাংলাদেশি প্রতিষ্ঠান এবং দুইটি জাপানি প্রতিষ্ঠান, মিলে যখন কাজ করবে, তখন তা সর্বশ্রেষ্ঠ হবে বলেই আমার বিশ্বাস। আমরা নিপ্রো-জেএমআই দেশের স্বাস্থ্যসেবা খাতের প্রতিষ্ঠান হিসেবে সবসময় গুণগত মানের বিষয়ে প্রাধান্য দিয়ে থাকি। তাই সনি-স্মার্টের সঙ্গে মিলে আমরা যে সেবা দিবো, তাতে সাধারণ মানুষ নিঃসন্দেহে উপকৃত হবেন।”

স্মার্ট টেকনোলজি (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম জানান, প্রকৃত মূল্যে প্রকৃত পণ্য এবং সেবা প্রদানের মূলমন্ত্র পুঁজি করে বর্তমানে দেশের সর্বোত্তম ক্রেতা সন্তুষ্টি অর্জনকারী প্রতিষ্ঠান, স্মার্ট ইলেক্ট্রনিক্স লিঃ (সনি-স্মার্ট)। পণ্য বাজারজাত করার পাশাপাশি প্রকৃত সেবা নিশ্চিতের অংশ হিসেবে দেশের সন্মানিত ক্রেতা, শুভানুধ্যায়ী এবং সর্বোপরি জনসাধারণের জন্য আমাদের বিশেষ উদ্যোগ, বিনামূল্যে নূন্যতম সাধারণ স্বাস্থ্যসেবা নিশ্চিত করা। আমাদের এই আয়োজনের মূল অংশীদার হিসেবে দেশের স্বাস্থসেবা খাতে মানসম্মত ও উন্নত মানের সুবিধা প্রদান করে সর্বসাধারণের স্বাস্থ্য বিষয়ক সমস্যা চিহ্নিতরণ ও সমাধানে কাজ করবে নিপ্রো জেএমআই মেডিকেল লিঃ।

মোহাম্মদ জহিরুল ইসলাম আরও বলেন, “এ ধরনের বিনামূল্যের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বেশি অর্থের প্রয়োজন নেই। শুধু দরকার মানুষকে সেবা করার প্রবল ইচ্ছা। আমি বিশ্বাস করি, আমাদের মতো সব কর্পোরেট প্রতিষ্ঠান যদি, নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসেন, তাহলে দেশে ন্যূনতম স্বাস্থ্যসেবা অনেকখানি নিশ্চিত হবে। বিশেষ করে, সমাজের নিম্ন আয়ের মানুষ এবং বঞ্চিত শিশুদের সুস্বাস্থ্য নিশ্চিত হবে।” বিজ্ঞপ্তি

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।