মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের বন্ড অনুমোদন

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০১-০১ ১০:২৬:৫৪

পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের বন্ড অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসি সূত্রে এ তথ্য জানা যায়। মঙ্গলবার বিএসইসির ৭১৩তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়েছে।

সূত্র মতে, ব্যাংকটির ৫০০ কোটি টাকার রিডিমঅ্যাবল নন-কনভার্টেবল সাবঅর্ডিনেটেড বন্ডের অনুমোদন দেয়া হয়েছে। ৭ বছর মেয়াদী এই বন্ডের বৈশিষ্ট্য হচ্ছে নন-কনভার্টেবল, ফুল্লি রিডিমঅ্যাবল, আনসিকিউরড এবং আনলিস্টেড সাবঅর্ডিনেটেড বন্ড। যা বিভিন্ন প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের মধ্যে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক টায়ার-II ক্যাপিটাল বেজড শক্তিশালী করবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা। এই বন্ডের ট্রাস্টি এবং ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার হিসাবে রয়েছে যথাক্রমে ইবিএল ইনভেস্টমেন্টস এবং আরএসএ অ্যাডভাইজারি।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।