‍ব্র্যাক ব্যাংকের উদ্যোগে পরিবেশ বান্ধব রান্নার কুকার

‍ব্র্যাক ব্যাংকের উদ্যোগে পরিবেশ বান্ধব রান্নার কুকার
পরিবেশ রক্ষার প্রতি দৃঢ় অঙ্গীকারের অংশ হিসেবে ব্র্যাক ব্যাংক পরিবেশবান্ধব ইনডাকশন কুকারের প্রসারে এগিয়ে এসেছে।

সারা পৃথিবী যখন বিশ্ব পরিবেশ দিবস পালন করছে তখনই ব্র্যাক ব্যাংক রান্নাকে আরও পরিবেশ বান্ধব করতে ইনডাকশন কুকার ব্যবহারে গ্রাহকদের উৎসাহিত করছে। নতুন এই কুকার দেশে রান্নার পদ্ধতিতে আমূল পরিবর্তন নিয়ে আসতে পারে।

ইনফ্রারেড কুকার এবং ইন্ডাকশন কুকার বাংলাদেশের গৃহস্থালিতে তুলনামূলকভাবে নতুন।  কিন্তু এই কুকারগুলো পরিবেশকে ক্ষতিকর গ্যাস থেকে মুক্ত রাখতে পারে। কেননা প্রচলিত প্রাকৃতিক গ্যাস-চালিত বার্নার ক্ষতিকর মিথেন গ্যাস নিঃসরণ করে, যা বৈশ্বিক উষ্ণতা ও জলবায়ু পরিবর্তনে প্রভাব ফেলে।

এখন ব্র্যাক ব্যাংক-এর কার্ড ব্যবহার করে ভিশন ব্র্যান্ডেড ইনফ্রারেড কুকার এবং ইনডাকশন কুকার কিনলে গ্রাহকরা পাবেন ১০ শতাংশ ক্যাশব্যাকের পাশাপাশি ১৫ শতাংশ ডিসকাউন্ট অফার।

এই অফারের আওতায় ব্র্যাক ব্যাংক-এর ডেবিট কার্ডের গ্রাহকরা উপভোগ করবেন ১৫ শতাংশ ডিসকাউন্ট সুবিধা এবং ক্রেডিট কার্ডের গ্রাহকরা ডিসকাউন্টের পাশাপাশি অতিরিক্ত ১০ শতাংশ ক্যাশব্যাক পাবেন।  ক্যাশব্যাক অফারটি ৫ জুন থেকে ৪ জুলাই, ২০২২ পর্যন্ত পাওয়া যাবে এবং ডিসকাউন্ট অফারটি ৩১ ডিসেম্বর, ২০২২ পর্যন্ত চলবে।

ক্যাশব্যাক অফারটি প্রাইমারি ও সাপ্লিমেন্টারি উভয় ধরনের ক্রেডিট কার্ডের ক্ষেত্রে প্রযোজ্য। ক্যাম্পেইন চলাকালীন সময়ে একটি কার্ডের বিপরীতে একজন গ্রাহক সর্বোচ্চ ৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাবেন। অফারটি সারা দেশে যেকোনো ভিশন এম্পোরিয়াম শোরুমে পাওয়া যাবে। যে কোনো প্রশ্নের জন্য গ্রাহকদের হটলাইন: +০৮০০৭৭৭৭৭৭৭ এ যোগাযোগ করতে পারেন।

এই সম্পর্কে ব্র্যাক ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন বলেন, “গ্লোবাল অ্যালায়েন্স ফর ব্যাংকিং অন ভ্যালুজ-এর সদস্য হিসাবে ব্র্যাক ব্যাংক পরিবেশকে নির্মল ও পৃথিবীকে সবার জন্য বসবাসযোগ্য রাখতে কাজ করে। আমাদের ব্যবসায়িক মডেলের ভিত রচিত হয়েছে টেকসই উদ্যোগকে কেন্দ্র করে। আমরা টেকসই উদ্যোগের মাধ্যমে বাংলাদেশের কার্বন নির্গমন হ্রাসে প্রতিশ্রুতিবদ্ধ।”

তিনি আরও বলেন, “আমরা বিশ্বাস করি, এই উদ্যোগ মানুষকে পরিবেশবান্ধব রান্নার পদ্ধতি গ্রহণে উৎসাহিত করবে এবং সমাজে টেকসই কার্যক্রমকে ছড়িয়ে দেবে। আমরা মনে করি, পরিবেশবান্ধব রান্নার কুকার প্রসারের উদ্যোগ দীর্ঘমেয়াদে সার্থকতা পাবে। ধরিত্রী রক্ষার এই উদ্যোগে ভিশন এম্পোরিয়ামের অংশীদার হতে পেরে আমরা গর্বিত।” বিজ্ঞপ্তি

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন