দশে দশ বিমা খাত, শীর্ষ গেইনার পাইওনিয়ার

স্টাফ করেসপন্ডেন্ট, অর্থ সংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২২-০৬-০৬ ১৬:৪৬:২২

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৩০টি কোম্পানির শেয়ারদর বেড়েছে। এদিন দর বৃদ্ধি তালিকার শীর্ষ দশে থাকা সবগুলোই ছিল বিমা খাতের কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, সোমবার (৬ জুন) টপটেন গেইনার বা দর বৃদ্ধির শীর্ষে ছিল পাইওনিয়ার ইন্স্যুরেন্স লিমিটেড। আজ শেয়ারটির দর বেড়েছে ৭ টাকা ৮০ পয়সা বা ১০ শতাংশ। এদিন শেয়ারটি সর্বশেষ ৮৫ টাকা ৮০ পয়সা দরে লেনদেন হয়। কোম্পানিটি ১ হাজার ৪১৯ বারে ৯ লাখ ২০ হাজার ৭২৩টি শেয়ার লেনদেন করে।

তালিকার দ্বিতীয় স্থানে থাকা সোনারবাংলা ইন্স্যুরেন্স লিমিটেডের শেয়ারদর বেড়েছে ৫ টাকা ৬০ পয়সা বা ১০ শতাংশ। এদিন কোম্পানিটির শেয়ার সর্বশেষ ৬১ টাকা ৬০ পয়সা দরে লেনদেন হয়।

আর তালিকার তৃতীয় স্থানে থাকা গ্রীণডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেডের শেয়ারদর বেড়েছে ৭ টাকা ৩০ পয়সা বা ৯.৯২ শতাংশ।

দরবৃদ্ধি তালিকার শীর্ষ দশে থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- জনতা ইন্স্যুরেন্স, প্রভাতি ইন্স্যুরেন্স,প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, রিলায়েন্স ইন্স্যুরেন্স, গ্লোবাল ইন্স্যুরেন্স, প্রগতি ইন্স্যুরেন্স ও ক্রিস্টাল ইন্স্যুরেন্স লিমিটেড।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।