মেঘনা ইন্স্যুরেন্সের লেনদেন শুরু বুধবার

মেঘনা ইন্স্যুরেন্সের লেনদেন শুরু বুধবার
শেয়ারবাজারের বিমা খাতে সদ্য তালিকাভুক্ত কোম্পানি মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের লেনদেন শুরু হবে আগামী বুধবার (৮ জুন)। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) সব কার্যক্রম শেষ করায় বুধবার সকাল ১০টা থেকে দুই স্টক এক্সচেঞ্জে (ডিএসই ও সিএসই) লেনদেন শুরু করবে কোম্পানিটি।

বিমা কোম্পানিটি আইপিওর মাধ্যমে ১০ টাকা অভিহিত মূল্যের ১ কোটি ৬০ লাখ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ১৬ কোটি টাকা মূলধন সংগ্রহ করেছে। গত ১১ মে শেষ হওয়া আইপিওতে আবেদন করে প্রতি ১০ হাজার টাকার আবেদনের বিপরীতে সাধারণ বিনিয়োগকারীরা ২০টি থেকে ২১টি শেয়ার বরাদ্দ পেয়েছেন। অপরদিকে প্রবাসী বিনিয়োগকারীরা পেয়েছেন ২১ থেকে ২২টি শেয়ার।

মেঘনা ইন্স্যুরেন্সকে পুঁজিবাজারে বিনিয়োগ, সরকারি সিকিউরিটিজ ক্রয়, স্থায়ী আমানতে বিনিয়োগ এবং আইপিও খাতে ব্যয় করার জন্য অর্থ উত্তোলনের অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনারস ইনভেস্টমেন্টস লিমিটেড, প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড এবং ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড। পুঁজিবাজারে তালিকাভুক্তির আগে কোম্পানিটি কোনো প্রকার লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত