এনআরবিসি ব্যাংকের আমানত বেড়েছে ২৭ শতাংশ

এনআরবিসি ব্যাংকের আমানত বেড়েছে ২৭ শতাংশ
শেয়ারবাজারে তালিকাভুক্ত এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের আমানত ২৭ শতাংশ বেড়েছে। বৃহস্পতিবার ব্যাংকের ৯ম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ তথ্য প্রকাশ করা হয়।

ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমালের সভাপতিত্বে অনলাইন প্লাটফর্ম জুমে অনুষ্ঠিত এজিএমে সকল পরিচালক, উদ্যোক্তা ও শেয়ারহোল্ডাররা অংশ নেন।

সভায় গত বছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ডাইরেক্টরস রিপোর্টসহ সব এজেন্ডা উপস্থাপন ও অনুমোদন করা হয়। অনুমোদন করা হয় ২০২১ সালে জন্য ঘোষিত ১৫ শতাংশ লভ্যাংশ।

আর্থিক প্রতিবেদনের তথ্যানুসারে, ২০২১ সালের ডিসেম্বর শেষে এনআরবিসি ব্যাংকের আমানত ২৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৮২ কোটি টাকা। আগের বছর যা ছিল ৯ হাজার ৫৩১ কোটি টাকা। ঋণের পরিমাণ ৭ হাজার ৪৮৩ কোটি টাকা থেকে বেড়ে হয়েছে ১০ হাজার ৪৯০ কোটি টাকা। ঋণের প্রবৃদ্ধি হয়েছে ৪০ শতাংশ। বছর শেষে পরিচালন মুনাফা ৪০৫ কোটি এবং নিট মুনাফা দাঁড়িয়েছে ২০৮ কোটি টাকা। মুনাফা বেড়েছে ৩২ শতাংশেরও বেশি।

এনআরবিসি জানিয়েছে, সর্বশেষ হিসাববছরে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ২ টাকা ৮৩ পয়সায়। মূলধন সংরক্ষণের হার ১৩ দশমিক ৪৫ শতাংশে উন্নীত হয়েছে।

এছাড়াও গত বছর এনআরবিসির মাধ্যমে ৪ হাজার ২৩৭ কোটি টাকার আমদানি হয়েছে, রপ্তানি হয়েছে ৩ হাজার ৬৫ কোটি টাকার। আর প্রতিষ্ঠানটির মাধ্যমে ও রেমিট্যান্স এসেছে ১ হাজার ৮২ কোটি টাকা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম