ওয়েস্ট ইন্ডিজেই হবে সাকিবের ওয়ানডে খেলার ব্যাপারে সিদ্ধান্ত!

ওয়েস্ট ইন্ডিজেই হবে সাকিবের ওয়ানডে খেলার ব্যাপারে সিদ্ধান্ত!
খেলার ফল কী হবে? কোন সফরে টাইগাররা কেমন করবে? তা ছাপিয়ে এখন বিশেষ করে গত এক-দেড় বছর ধরে বাংলাদেশ শিবিরে একটি প্রশ্ন বড় হয়ে দেখা দিচ্ছে। তা হলো কে কোন সিরিজ খেলবেন? সম্প্রতি প্রায় প্রতিটি সিরিজেই দেখা মিলছে এমনটার।

হয় তামিম ইকবাল, না হয় সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমানদের কেউ না কেউ প্রতিটি সফরে কোনো না কোনো ফরম্যাট থেকে বিরত ছিলেন। শ্রীলঙ্কার সঙ্গে হোম সিরিজ চলাকালীনই শোনা গেল পবিত্র হজব্রত পালনের জন্য আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবেন না মুশফিকুর রহিম।

যে কথা সেই কাজ। বোর্ডের কাছ থেকে ছুটি মিলেছে। হজব্রত পালনের জন্য ক্যারিবীয়দের বিপক্ষে কোন ফরম্যাটেই থাকছেন না শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টেই শতরান করা এবং টেস্টে বাংলাদেশের প্রথম পাঁচ হাজার রান সংগ্রহকারী ‘মিস্টার ডিপেন্ডেবল।’

মুশফিকের পাশাপাশি সাকিবকে নিয়েও আছে গুঞ্জন। শোনা গেছে ক্যারিবীয়দের বিরুদ্ধে সাকিব টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে অংশ নিলেও, ওয়ানডে সিরিজ খেলবেন না। এমনও খবর চাউর হয়েছে যে, সাকিব আগেভাগেই ওয়ানডে সিরিজ না খেলার মৌখিক আবেদন করে রেখেছেন। শুধু বোর্ডের অনুমোদনটাই নাকি বাকি।

সাকিব কি সতিই ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ না খেলার আবেদন করেছেন? সে বিষয়ে বোর্ডের সিদ্ধান্তই বা কী? বোর্ড কি তাকে ছুটি দিয়ে দিয়েছে? নাকি দেবে? আসল ঘটনা কী? এসব প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে মিলেছে ভিন্ন তথ্য।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস জানিয়েছেন, সাকিব ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে খেলবে না, এমন খবর ঠিক না। আমার জানা মতে সাকিব ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে সিরিজেও দলের সঙ্গে থাকছে। আশা করছি সাকিব ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ফরম্যাটেই খেলবে।’

তিনি আরও যোগ করেন, ‘সব ফরম্যাটেই তার নাম আছে। সে ওয়ানডে খেলবে না এমন কথা বলেনি। ছুটির আবেদন বহু দূরে, আমাদের (বোর্ডের) কাছে না খেলার কথাও জানায়নি। তাই ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ওয়ানডে সিরিজে খেলা নিয়ে কোনো সংশয় নেই সাকিবের।’

তবে এর বাইরে আবার অন্য কথাও বেরিয়ে এসেছে জালাল ইউনুসের মুখ থেকে। যেহেতু সফরের শেষভাগে ওয়ানডে সিরিজ, তাই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য অনেক সময় বাকি রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে যদি সাকিব ওয়ানডেতে খেলতে না চান, হেড কোচ রাসেল ডোমিঙ্গোও যদি তার না খেলার বিষয়টি অনুমোদন করেন, তাহলে সে ব্যাপারে তখনই সিদ্ধান্ত নেওয়া হবে জানিয়েছেন জালাল। তার মানে সাকিব ওয়ানডে খেলবেনই- এমন নিশ্চয়তাও মেলেনি খোদ ক্রিকেট অপস প্রধানের কণ্ঠে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়