এমডি ও পরিচালকদের ছাড়া এজিএম করেছে এমবি ফার্মা

এমডি ও পরিচালকদের ছাড়া এজিএম করেছে এমবি ফার্মা
পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি এমবি ফার্মাসিউটিক্যালস পরিচালনা পর্ষদের পরিচালকদের ছাড়া বার্ষিক সাধারণ সভা (এজিএম) করেছে। মঙ্গলবার কোম্পানির নিজস্ব কার্যালয়ে ৪৩তম এজিএম অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে কোম্পানির পরিচালনা পর্ষদের স্বতন্ত্র ব্যতীত অন্য কোনো পরিচালক উপস্থিত ছিলেন না। শেয়ারহোল্ডাররা তাদের বিষয়ে জানতে চাইলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয় ব্যবস্থাপনা পরিচালক অসুস্থ থাকায় তিনি চিকিৎসার জন্য দেশের বাহিরে আছেন। এবং অন্য পরিচালকদের বিষয়ে কোনো কিছুই বলা হয় না।

এজিএম এ শেয়ারহোল্ডাররা লভ্যাংশসহ মোট ৫টি এজেন্ড অনুমোদন করেন। কোম্পানি গত ৩০ জুন ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ।

সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছে ১ টাকা ৪০ পয়সা। আগের বছর ছিল ৩ টাকা ৪৪ পয়সা। গত ৩০ জুন, ২০১৯ তারিখে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৪ টাকা ৯ পয়সা। যা আগের বছর একই সময় ছিল ২৫ টাকা ৬৮ পয়সা।

এজিএম এ কোম্পানির স্বতন্ত্র পরিচালক রুহুল কুদ্দুসের সভাপত্তিত্বতে আরও উপস্থিত ছিলেন অপর একজন স্বতন্ত্র পরিচালক এ এফ এম আজিম। এছাড়া কোম্পানির সিএফও, সেক্রেটারী, কর্মকর্তা ও কর্মচারীসহ শেয়ারহোল্ডারবৃন্দ উপস্থিত ছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত