কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান

নিউজ ডেস্ক, অর্থ সংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২২-০৫-২৬ ১৬:৫২:৩৪, আপডেট: ২০২২-০৫-২৬ ১৬:৫৪:৪০

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাতকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বিদ্রোহী প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরান।

বৃহস্পতিবার (২৬ মে) বিকেল ৩টায় কুমিল্লা চেম্বার অব কমার্স মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

মাসুদ পারভেজ খান ইমরান আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের প্রয়াত নেতা অধ্যক্ষ আফজাল খানের ছেলে।

মাসুদ পারভেজ ইমরান বলেন, ‌‘ষাটের দশক থেকে আমার বাবা মরহুম অধ্যক্ষ আফজল খান আওয়ামী লীগের রাজনীতি করতেন। তিনি বঙ্গবন্ধুর হাতের লেখা নেতা ছিলেন। সে হিসেবে আমাদের রাজনৈতিক ক্যারিয়ার অনেক বড়। অসংখ্য নেতাকর্মী রয়েছেন। গত ১০ বছর ধরে সিটি করপোরেশন এলাকায় মানুষের যত ধরনের সমস্যা ছিল, তা সমাধান করা চেষ্টা করেছি। কেন্দ্র থেকে যখন দলীয় প্রার্থী ঘোষণা করা হয়েছে তখন কুমিল্লার মানুষ হতাশ হয়েছে। পরবর্তীতে বিভিন্ন প্রেশারে (চাপ) পড়ে সাধারণ মানুষ থেকে শুরু করে আমার নেতাকর্মী, শুভাকাঙ্ক্ষী ও এলাকার মুরব্বিদের পরামর্শে আমি মনোয়নপত্র দাখিল করি। আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসানার নির্দেশে এবং দলীয় শর্তে দলের মনোনীত মেয়র প্রার্থী আরফানুল হক রিফাতকে সমর্থন দিয়ে আজ সরে দাঁড়ানোর ঘোষণা দিচ্ছি।’

এ সময় আবেগাপ্লুত হয়ে পড়েন ইমরান। নির্বাচন থেকে সরে না দাঁড়ানোর জন্য নেতাকর্মীরা স্লোগান দিতে থাকেন। পরে তিনি নৌকাপ্রার্থী আরফানুল হক রিফাতের পক্ষে নির্বাচনী কাজ করার নির্দেশনা দেন।

সংবাদ সম্মেলন শেষে মাসুদ পারভেজ খান ইমরান মনোনয়ন প্রত্যাহারের জন্য কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরীর কার্যালয়ে যান।

এবারের তফসিল অনুযায়ী, কুমিল্লা সিটি নির্বাচনে প্রতীক বরাদ্দ ২৭ মে। এরপর থেকে শুরু হবে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের প্রচার-প্রচারণা। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন।

এবার কুসিকের ২৭টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ সিটিতে মোট ভোটার দুই লাখ ২৯ হাজার ৯২০ জন। তাদের মধ্যে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২ জন। পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬ জন।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।