গুজব ঠেকাতে অফিসিয়াল ফেসবুক পেজ চালু করেছে বিএসইসি

গুজব ঠেকাতে অফিসিয়াল ফেসবুক পেজ চালু করেছে বিএসইসি
বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ভেরিফাইড ফেসবুক পেজ ও লিংকডইন আইডি খোলার উদ্যোগ নেয়ার পর তা চালু করেছে। মূলত বিনিয়োগকারীদেরকে সঠিক তথ্যের নিশ্চয়তা দিতে বিএসইসির নামে অফিসিয়াল ফেসবুক পেজ খোলা হয়েছে বলে জানা গেছে।

অফিসিয়াল ফেসবুক পেজ খোলার পর এক পোস্টে বিএসইসি জানায়, “বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অফিসিয়াল ফেসবুক পেইজে আপনাকে স্বাগতম। বিনিয়োগকারী এবং পুঁজিবাজারের সাথে সম্পৃক্ত সবার সাথে সহজ ও সরাসরি যোগাযোগ রক্ষা এবং গুজব ও অসত্য তথ্য প্রতিরোধে একটি কার্যকর ক্ষেত্র হিসেবে এই পেইজ কাজ করবে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) বিভিন্ন কার্যক্রম ও পদক্ষেপ সংক্রান্ত আপডেট পেতে এই পেইজের সাথে যুক্ত থাকুন।”

জানা যায়, নিয়ন্ত্রক সংস্থা নিজস্ব ফেসবুক পেজ খোলার পাশাপাশি তাদের নামে অবৈধভাবে ব্যবহার করা ভুয়া অ্যাকাউন্টগুলো বন্ধ করে দেয়া হবে। কমিশনের নাম ও লোগো ব্যবহৃত যেসকল ফেসবুক, লিংকডইন, টুইটার সচল রয়েছে, সেগুলো অচিরের বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

সম্প্রতি পুঁজিবাজার নিয়ে সামাজিক মাধ্যমে গুজব ছড়ানোর জন্য মাহবুবুর রহমান নামের একজনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া বিনিয়োগকারীদের প্রভাবিত করার কাজে ব্যবহৃত বিভিন্ন ফেসবুক পেজ বন্ধ করে দিয়েছে।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে অনেকেই বিভিন্ন গুজব ছড়িয়ে সাধারন বিনিয়োগকারীদেরকে প্রভাবিত করে থাকে। এই পরিস্থিতিতে বিনিয়োগকারীদেরকে সঠিক তথ্য প্রাপ্তি ও গুজব থেকে দূরে রাখতে কমিশন অফিসিয়ালি ফেসবুক পেজ ও লিংকডইন আইডি খোলার উদ্যোগ নিয়েছে। যা খুবই দ্রুত খোলা হবে বলে জানান তিনি।

বিএসইসির অফিসিয়াল ফেসবুক পেজে ভিজিট করতে এখানে ক্লিক করুন

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত