বিমানবন্দরে সব যাত্রীকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ না করার নির্দেশ

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২২-০৫-২৩ ১৪:৪৯:৫৯

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সব যাত্রীকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ না করতে বলেছেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এম মাহবুব আলী। ইমিগ্রেশন পুলিশকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘প্রয়োজন ছাড়া যাত্রীদের ইমিগ্রেশনে জিজ্ঞাসাবাদ করা যাবে না।’

সোমবার (২৩ মে) বিমানবন্দর পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

বিমানবন্দরের ইমিগ্রেশনে কর্মকর্তারা হয়রানি ও অপ্রয়োজনীয় প্রশ্ন করে- সাংবাদিকদের এমন অভিযোগ প্রসঙ্গে বিমান প্রতিমন্ত্রী বলেন, আমরা ইমিগ্রেশন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি যাতে প্রত্যেক যাত্রীকে জিজ্ঞাসাবাদ না করা হয়। যাতে হয়রানি না করা হয়। যাদেরকে তারা প্রয়োজন মনে করবে তাদেরকে জিজ্ঞাসাবাদ করবে। প্রয়োজনে তাদেরকে আলাদা করে জিজ্ঞাসা করা হবে।

তিনি বলেন, দেশের বিমানবন্দরে প্রতিদিন ২১ হাজার যাত্রী আসা-যাওয়া করে। এত সংখ্যক যাত্রীকে প্রশ্ন করা একদিনে সম্ভব নয়। যাদেরকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন কেবল তাদেরকেই করা হচ্ছে। বাকিরা যাত্রী কি না এই বিষয়টি ইমিগ্রেশন পুলিশ নিশ্চিত করবে।

এর আগে প্রতিমন্ত্রী বিমানবন্দরের ভেতরে বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখেন। যাত্রীদের সঙ্গে কথা বলেন।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।