মার্কিন ভাইস প্রেসিডেন্টের প্রেস সেক্রেটারি করোনায় আক্রান্ত

মার্কিন ভাইস প্রেসিডেন্টের প্রেস সেক্রেটারি করোনায় আক্রান্ত
যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের প্রেস সেক্রেটারি কেটি মিলার করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন।

এর আগে গতকাল প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক ব্যক্তিগত কর্মকর্তা করোনায় আক্রান্ত হন। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

কেটি মিলার ট্রাম্পের উপদেষ্টা স্টিফেন মিলারে স্ত্রী। তিনি হোয়াইট হাউসের ওভার অফিসে কর্মরত। তাই এই সংক্রমণ হোয়াউট হাউসের অন্য কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যেও ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা তৈরি হয়েছে। এ পরিস্থিতিতে প্রতিদিন প্রেসিডেন্ট ট্রাম্পের করোনা পরীক্ষা করা শুরু হয়েছে।

শুক্রবার কেটির আক্রান্ত হওয়ার খবর জানান হোয়াইট হাউসের নবনিযুক্ত প্রেস সেক্রেটারি কেইলি ম্যাকেনানি। তিনি বলেন, ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের কর্মীদের একজন করোনায় আক্রান্ত হয়েছেন। বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করে তাকে সংশ্লিষ্ট নির্দেশনা মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

কেটি মিলার ভাইস প্রেসিডেন্টের নাম্বার ওয়ান মুখপাত্র। তার সঙ্গে থেকে সব ধরনের সভা, বৈঠক, ব্রিফিংয়ে অংশ নেন তিনি। ট্রাম্প প্রতিদিন যেসব বক্তৃতা দেন তার বেশিরভাগ লিখেন স্টিফেন মিলার। তাই প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট উভয়ই এখন আক্রান্ত হওয়ার সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছেন।

এমন পরিস্থিতিতে ডোনাল্ড ট্রাম্প ও মাইক পেন্সের প্রতিদিন করোনা পরীক্ষা করা হবে। ডোনাল্ড ট্রাম্প নিজে এ ঘোষণা দিয়েছেন। তারপর বৃহস্পতিবার ওভাল অফিস প্রথম দফায় তাদের দুজনের করোনা পরীক্ষা করা হয়। তবে ট্রাম্প ও পেন্স কারও শরীরে ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া