গুজবকারী গ্রেফতারেও পতন থামেনি পুঁজিবাজারে

স্টাফ করেসপন্ডেন্ট, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২২-০৫-১৯ ১৫:১৬:৫৭, আপডেট: ২০২২-০৫-১৯ ১৫:৩০:১৮

বৃহস্পতিবারও (১৯ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। গত কয়েকদিন ধরে চলমান পতন যেন কোনো ভাবেই থামানো যাচ্ছে না। গতকাল পুঁজিবাজার নিয়ে বিভিন্ন পোস্ট করে গুজব ছড়ানোর দায়ে একজনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। বাজার সংশ্লিষ্টদের আশা ছিলো আজ পুঁজিবাজার ঘুড়ে দাঁড়াবে কিন্তু আজকেও পতনেই শেষ হয়েছে লেনদেন।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২৫৮ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে শরীয়াহ ভিত্তিক সূচক ‘ডিএসইএস’  ৮ পয়েন্ট কমে  অবস্থান করছে ১ হাজার ৩৮৩ পয়েন্টে। বাছাই করা ৩০ কোম্পানি নিয়ে গঠিত ‘ডিএস৩০’ সূচক ১৯ পয়েন্ট কমে  দাঁড়িয়েছে ২ হাজার ৩১৬ পয়েন্টে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য পাওয়া গেছে। আজ দীর্ঘ সময় ধরে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ওয়েবসাইটে প্রবেশ করতে পারেনি বিনিয়োগকারীরা।

এছাড়া আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনও কমেছে। আজ ডিএসইতে ৬৬৮ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৯৪ কোটি ৪ লাখ টাকা কম।  গতকাল  ডিএসইতে ৭৬২ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে ৩৮০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৭টির, কমেছে ২৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।