৪০ শতাংশের বেশি মুনাফা কমেছে কনফিডেন্স সিমেন্টের

৪০ শতাংশের বেশি মুনাফা কমেছে কনফিডেন্স সিমেন্টের
পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের প্রতিষ্ঠান কনফিডেন্স সিমেন্ট লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি ’২২-মার্চ’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। বৃহস্পতিবার (১২ মে) কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

কোম্পানিটির আর্থিক প্রতিবেদনে দেখা যায়, চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির আয় ও কর-পরবর্তী নিট মুনাফা উল্লেখযোগ্য পরিমাণে কমেছে। এ সময়ে কোম্পানিটির নিট মুনাফা কমেছে ৪০ শতাংশের বেশি।

প্রতিবেদন অনুযায়ী, নয় মাসে কনফিডেন্স সিমেন্টের আয় হয়েছে ৩১৮ কোটি ৩১ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির আয় ছিল ৩২৭ কোটি ৪১ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির সমন্বিত আয় কমেছে ৯ কোটি ৯ লাখ টাকা বা ২ দশমিক ৭৮ শতাংশ। তিন প্রান্তিকে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৬৬ কোটি ২০ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে মুনাফা ছিল ১১০ কোটি ৭৫ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা কমেছে ৪৪ কোটি ৫৪ লাখ টাকা বা ৪০ দশমিক ২২ শতাংশ।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ টাকা ৪৬ পয়সা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল ১৪ টাকা ১৬ পয়সা। ৩১ মার্চ ২০২২ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮০ টাকা ৩২ পয়সা।

অন্যদিকে চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কনফিডেন্স সিমেন্টের আয় হয়েছে ১৩৩ কোটি ৯১ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল ১৪৯ কোটি ২৩ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২০ কোটি ৪৭ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে মুনাফা ছিল ৬১ কোটি টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৬২ পয়সা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল ৭ টাকা ৮০ পয়সা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত