আরও শেয়ার বিক্রি করবে মনোস্পুল পেপারের পরিচালকরা

আরও শেয়ার বিক্রি করবে মনোস্পুল পেপারের পরিচালকরা
পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিং উদ্যোক্তা-পরিচালকদের প্রায় ৯ শতাংশ করে শেয়ার বিক্রি জন্য বাজারে ছাড়বে। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

সম্প্রতি কোম্পানিটি শেয়ার বিক্রির অনুমোদন চেয়ে বিএসইসির কাছে আবেদন করেছিল। তারই প্রেক্ষিতে উদ্যোক্তা-পরিচালকদের শেয়ার বিক্রি করে বাজার থেকে টাকা উত্তোলনের জন্য অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।

বাংলাদেশ মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিংয়ের উদ্যোক্তা-পরিচালকদের কাছে রয়েছে কোম্পানিটির ৫৩ দশমিক ৮৩ শতাংশ শেয়ার। তার মধ্যে উদ্যোক্তা-পরিচালকরা ৮ দশমিক ৮২ শতাংশ বা ১০ দশমিক ৬৪ লাখ শেয়ার পুঁজিবাজারে অফলোড বা বিক্রি করবে।

বিএসইসির নির্দেশনা অনুযায়ী, শেয়ার বিক্রি শেষ না হওয়া পর্যন্ত অবশ্যই কোম্পানিকে এসইসি (অভ্যন্তরীণ বাণিজ্যের নিষেধাজ্ঞা) বিধিমালা, ১৯৯৫ পরিপালন করতে হবে।

বাংলাদেশ মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিং ১৯৯০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমানে কোম্পানিটির পরিশোধিত মূলধন ৯ কোটি ৩৮ লাখ টাকা। রিজার্ভে রয়েছে ২৮ কোটি ৫৭ লাখ টাকা। প্রতিষ্ঠানটির মোট শেয়ার সংখ্যা ৯৩ লাখ ৮৮ হাজার ৮২৫। এর মধ্যে ৫৩ দশমিক ৮৩ শতাংশ উদ্যোক্তা-পরিচালক, দশমিক ৩৫ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও বাকি ৪৫ দশমিক ৮২ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে। কোম্পানিটির স্বল্প মেয়াদে ঋণ রয়েছে ৩০ কোটি ৭৬ লাখ এবং দীর্ঘ মেয়াদে ঋণের পরিমাণ হলো ৪২ কোটি ৯১ লাখ টাকা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত