এনবিআরের সদস্য হলেন মইনুল খান

এনবিআরের সদস্য হলেন মইনুল খান

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য হিসেবে পদোন্নতি পেয়েছেন ভ্যাট নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান।


সোমবার (৯ মে) অভ্যন্তরীণ সম্পদ বিভাগের উপসচিব মো. আহসান হাবিবের সই করা আদেশ সূত্রে এ তথ্য জানা গেছে। মইনুল খানকে এনবিআরের শুল্ক ও আবগারি বিভাগের সদস্য হিসেবে নিয়োগ করা হয়েছে।


তিনি ২০২০ সালের জুন থেকে ভ্যাট নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ও ঢাকা পশ্চিম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনারসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।


মইনুল খান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে অনার্স ও মাস্টার্স করেছেন। সাংবাদিকতা দিয়ে কর্মজীবন শুরু করেন। ১৩তম বিসিএস পরীক্ষায় উর্ত্তীর্ণ হয়ে শুল্ক ও ভ্যাট প্রশাসনে যোগ দেন। ১৯৯৯-০১ সময়ে অস্ট্রেলিয়া সরকারের স্কলারশিপ নিয়ে ইউনিভার্সিটি অব কুইন্সল্যান্ড থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

পরবর্তী সময়ে ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশনের বৃত্তি নিয়ে জাপানের জিআরআইপিএস থেকে পাবলিক ফাইন্যান্সে মাস্টার্স এবং অস্ট্রেলিয়ার ম্যাককুয়ারি ইউনিভার্সিটি হতে সেন্টার ফর পলিসিং ইন্টেলিজেন্স অ্যান্ড কাউন্টার টেররিজমে পিএইচডি ডিগ্রি সম্পন্ন করেন। চাকরি এবং লেখাপড়ার পাশাপাশি সৃজনশীল কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত তিনি।

স্বর্ণমানব, দেখিলাম তারেসহ চারটি বই প্রকাশিত হয়েছে। পাশাপাশি নাট্যকার হিসেবেও সম্পৃক্ত। তিনি নাট্যকার সংঘের একজন সক্রিয় সদস্য। ইতোমধ্যে মইনুল খানের রচিত প্রায় ১৭টি নাটক নির্মিত হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ