মাঝ আকাশে স্পাইসজেটের প্লেনের ইঞ্জিনে সমস্যা, ২ জন আইসিইউতে

আন্তর্জাতিক ডেস্ক, অর্থ সংবাদ.কম প্রকাশ: ২০২২-০৫-০৪ ১২:৪৪:১৯

আবারও স্পাইসজেটের অন্ডালগামী বিমানে দেখা দিয়েছে বিভ্রাট। কয়েকদিন আগেই মুম্বাই-অন্ডাল ফ্লাইট টার্বুলেন্সে পড়ে সমালোচনার সৃষ্টি হয়। এতে আহত হন ১৪ যাত্রী। এবার চেন্নাই থেকে অন্ডালগামী ফ্লাইটের ইঞ্জিনে সমস্যা দেখা দিয়েছে। ফলে মধ্য আকাশ থেকেই চেন্নাই ফিরে যায় ফ্লাইটটি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে বলা হয়, স্পাইসজেটের এসজি-৩৩১ ওড়ানোর সময় বোয়িং বি৭৩৭-৮ ম্যাক্স বিমানের ভিটি-এমএক্সএ’র ইঞ্জিনে কিছুটা সমস্যা দেখা দেয়। ফলে পাইলট দুর্গাপুরগামী স্পাইসজেটের বিমানটিকে মঙ্গলবার (৩ মে) রাতে চেন্নাইয়ে নিয়ে যান। এই ঘটনায় গুরুতর আহত দুই যাত্রীকে আইসিউতে ভর্তি করা হয়েছে।

এর আগে, মুম্বাই থেকে উড়ে আসা অন্ডালগামী বিমানে ঝাঁকুনির জেরে আহত হন ১৪ জন যাত্রী এবং এক বিমানকর্মী সহ মোট ১৫ জন। তাদের মধ্যে দশজনকে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। রোববার সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে। টার্বুলেন্সে পড়ে বিমানের ভেতরে ছাদের অংশ খসে পড়ে।

দুর্গাপুরগামী স্পাইসজেট বিমানের কর্মীদের বরখাস্ত করা হয় ডিরেক্টরেট অব সিভিল এভিয়েশনের পক্ষ থেকে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তারা কাজে যোগ দিতে পারবেন না। এয়ারক্রাফট ইঞ্জিনিয়ার ও স্পাইসজেটের রক্ষণাবেক্ষণ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকেও বরখাস্ত করা হয়েছে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।