তামিম-বিজয়ের সেঞ্চুরিতে প্রাইম ব্যাংকের বড় জয়

তামিম-বিজয়ের সেঞ্চুরিতে প্রাইম ব্যাংকের বড় জয়
ব্যাট হাতে এবারের ঢাকা প্রিমিয়ার লিগে যেন একের পর এক ইতিহাস রচনা করে গেছেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ওপেনার এমানুল হক বিজয়। এবারও তিনি খেলেছেন সেঞ্চুরির ইনিংস। সে সঙ্গে গড়লেন হাজার রানের বিরল কৃতিত্ব।

শুধু এনামুল হক বিজয়ই নন, সেঞ্চুরি করেছেন তামিম ইকবালও। প্রাইম ব্যাংকের দুই ওপেনারের সেঞ্চুরিতে ভর করে রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে ১০ উইকেটের বিশাল জয় পেয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

৪৯.৪ ওভারে ২২৯ রান তুলতেই অলআউট হয়ে যায় রূপগঞ্জ টাইগার্স। জবাব দিতে নেমে একটি উইকেটও হারাতে হয়নি প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে। রীতিমত টি-টোয়েন্টি স্টাইলে খেলে ২৬.৪ ওভারেই কোনো উইকেট না হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় তামিম-বিজয়রা।

দুই ওপেনার তামিম ইকবাল এবং এনামুল হক বিজয় মিলে দলকে পৌঁছে দেন জয়ের লক্ষ্যে। দু’জনই করেছেন সেঞ্চুরি। ৮৪ বলে ১১২ রানে এমানুল হক বিজয় এবং ৮১ বলে ১০৯ রানে অপরাজিত ছিলেন তামিম ইকবাল। ১১টি বাউন্ডারি মেরেছেন বিজয়, সঙ্গে ছক্কা ৬টি। তামিম বাউন্ডারি মেরেছেন ৯টি এবং ছক্কা ৭টি।

প্রিমিয়ার লিগের লিগ পর্বের শুরুর দিকে বেশ ভালো অবস্থানেই ছিল প্রাইম ব্যাংক ক্রিকেটার্স। এনামুল হক বিজয় আর নাসির হোসেনদের দারুণ পারফরম্যান্স প্রাইম ব্যাংককে দারুণ একটি অবস্থানে রেখেছিল। কিন্তু শেষ দিকে এসে কিছুটা বিচ্যুতি ঘটেছিল। যে কারণে দলটি আর চ্যাম্পিয়নশিপ রেসে নেই।

তবে, তামিম ইকবালের যোগ দেয়ার পর প্রাইম ব্যাংক দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে। চ্যাম্পিয়ন না হলেও শেষ মুহূর্তে নিজেদের শক্তির বেশ জানান দিচ্ছে তারা।

বিকেএসপির চার নম্বর গ্রাউন্ডে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন প্রাইম ব্যাংকের অধিনায়ক মোহাম্মদ মিঠুন। টস হেরে ব্যাট করতে নেমে রূপগঞ্জ টাইগার্স খুব বড় স্কোর দাঁড় করাতে পারেনি প্রাইমের সামনে। ৪৯.৪ ওভারে ২২৯ রানে অলআউট হয়ে যায় রূপগঞ্জ টাইগার্স।

সাদ নাসিম সর্বোচ্চ ৮৫ রান করেন। ৯৪ বলে ৬টি বাউন্ডারি এবং ২টি ছক্কার মার মারেন তিনি। অধিনায়ক মার্শাল আইয়ুব খেলেন ৯০ বলে ৫৮ রানের ইনিংস। ৫টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার মারেন তিনি। এছাড়া দুই ওপেনার জাকির হাসান ২৫ এবং ইমরানুজ্জামান ২৩ রান করেন।

প্রাইম ব্যাংকের হয়ে আফগান করিম জানাত ৪টি এবং রুবেল হোসেন নেন ৪টি করে উইকেট। রাকিবুল হাসান (সালো) এবং নাসির হোসেন নেন ১টি করে উইকেট।

জবাব দিতে নেমে এনামুল হক বিজয় ৮৪ বলে ১১২ রান করেন। তামিম ইকবাল ৮১ বলে ১০৯ রান করে অপরাজিত থাকেন। অতিরিক্ত থেকে আসে ১৩ রান। সাতজন বোলার ব্যবহার করেও কোনো উইকেট নিতে পারেনি রূপগঞ্জ টাইগার্স।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়