সৌদিতে করোনায় নতুন আক্রান্ত ১৬৪৫ জন

সৌদিতে করোনায় নতুন আক্রান্ত ১৬৪৫ জন
সৌদি আরবে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন শনাক্ত হয়েছে ১৬৪৫ জন, মোট আক্রান্তের সংখ্যা ২৮৬৫৬। সুস্থ হয়েছেন ৩৪২ জন। মোট সুস্থ হয়েছে ৪৪৭৬ জন। মৃত্যু হয়েছে ৭ জনের, মোট মৃতের সংখ্যা ১৯১।

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য জানা গেছে। বিশ্ব মুসলিমদের পবিত্র নগরী মক্কা মুকাররমায়; ২৮৭ জন। ২য় অবস্থানে দেশটির পূর্বাঞ্চলীয় শহর দাম্মামে এবং বন্দর নগরী জেদ্দায়; ২৬১ জন। ৩য় অবস্থানে জুবাইল ২১৭ জন ও ৪র্থ অবস্থানে মদিনা মুনাওয়ারা; ১৫২ জন ৮১ শতাংশ প্রবাসী নাগরিক, ১৯ শতাংশ সৌদি নাগরিক আক্রান্ত হয়েছে।

এদিকে মধ্যপ্রাচ্যের এ দেশটিতে করোনাভাইরাস দিনেদিনে প্রকট হয়ে উঠছে। আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। মহামারি এক ভাইরাস পুরো দুনিয়ায়কে উলোট-পালোট করে দিয়েছে। চীনে প্রাদুর্ভাব শুরুর পর এ ভাইরাসে সংক্রমিত হয়েছেন বিভিন্ন দেশে ৩৫ লাখেরও বেশি মানুষ।

সংক্রমিতদের ২ লাখ ৪৭ হাজারের বেশি মারা গেছে। তবে আশার বাণী হলো ১১ লাখের বেশি মানুষ এ আক্রান্ত হওয়ার চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের করোনা সেন্টারের দেওয়া হালনাগাদ তথ্য মতে এ হিসাব পাওয়া যায়।

বিশেষজ্ঞদের মতে, ইতিহাস পর্যালোচনা করে দোখা যায়, করোনাভাইরাসের মৃত্যুহার সাধারণ নিউমোনিয়ার চেয়ে বেশি হলেও ২০০২ সালে চীনে এই করোনাভাইরাসের সংক্রমণেই শুরু হওয়া আরেক রোগ সার্সের তুলনায় তা অনেক কম। তবে উপসর্গ ছাড়াও আক্রান্ত হওয়ায় স্বয়ংক্রিয়ভাবে অনেকে সুস্থ হচ্ছেন বলে ধারণা বিশেষজ্ঞদের।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া