৫৭ বছর পর ফাইনালে মুখোমুখি ইন্টার-জুভেন্টাস

৫৭ বছর পর ফাইনালে মুখোমুখি ইন্টার-জুভেন্টাস
অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে ফিওরেন্তিনার বিপক্ষে মাঠের লড়াইয়ে নামার আগে নতুন এক ইতিহাসের সামনে দাঁড়িয়েছিলো জুভেন্টাস। আর সেটি হচ্ছে কোপা ইতালিয়ার ফাইনালে ইন্টার মিলানের মুখোমুখি হওয়ার। যে টুর্নামেন্টে ৫৭ বছর আগে ফাইনালে মুখোমুখি হয়েছিলো ক্লাব ফুটবলের এই দুই জায়ান্ট।

অবশেষে ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে চলে এলো জুভেন্টাস। ফিওরেন্তিনাকে ২-০ গোলে হারিয়ে কোপা ইতালিয়ার ফাইনালে ইন্টারমিলানের মুখোমুখি হতে যাচ্ছে জুভরা।

সর্বশেষ ১৯৬৫ সালে কোপা ইতালিয়ার ফাইনালে একে অপরের মুখোমুখি হয়েছিল জুভেন্টাস এবং ইন্টারমিলান। ওই ম্যাচে ১-০ গোলে ইন্টারকে হারিয়েছিল জুভরা।

ফিওরেন্তিনার বিপক্ষে সেমিফাইনালের প্রথম লেগে ১-০ গোলে জিতেছিল জুভেন্টাস। এবার নিজেদের মাঠে হারালো ১-০ গোলে। দুই লেগ মিলিয়ে ৩-০ গোলের জয়ে ফাইনালে উঠে গেলো জুভরা। এর আগে এসি মিলানকে হারিয়ে ফাইনালে ওঠে ইন্টারমিলান। ১১ মে অনুষ্ঠিত হবে ফাইনাল।

প্রথমার্ধে তো ভালো খেলেছিল ফিওরেন্তিনা। কিন্তু ধারার বিপরীতে গোল খেয়ে বসে তারা। ম্যাচের ৩২তম মিনিটে ফেডেরিকো বের্নাদেশাই গোল করে এগিয়ে দেন জুভদের।

তার আগে সার্বিয়ান স্ট্রাইকার দুসান ভ্লাহোভিচের দারুণ শট রুখে দেন দ্রাগোস্কি। বিরতির পর জুভেন্টাসের আদ্রিয়ান র‌্যাবিওট লক্ষ্যভেদ করলেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) বাতিল করে দেয়।

১-০ ব্যবধানেই শেষ হচ্ছিল ম্যাচ। কিন্তু ইনজুরি সময়ে (৯০+৪) আরও একটি গোল করেন দানিলো। ফলে ২-০ ব্যবধান নিয়েই মাঠ ছাড়ে জুভেন্টাস। লিগ শিরোপা দৌড়ে পিছিয়ে পড়ায় এ মৌসুমে শুধু ইতালিয়ান কাপই জয়ের সুযোগ আছে জুভেন্টাসের।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়