রোমাঞ্চ ছড়িয়ে চেলসিকে হারাল আর্সেনাল

রোমাঞ্চ ছড়িয়ে চেলসিকে হারাল আর্সেনাল
ম্যাচের শুরু থেকে শেষ। পুরো সময় জুড়েই ছিলো রোমাঞ্চ আর উত্তেজনা। একবার আর্সেনাল এগিয়ে যায় তো মুহূর্তেই আবার সমতায় ফেরে চেলসি। দুই বার পিছিয়ে পড়ে দুইবারই সমতায় ফিরল চেলসি। তবে তৃতীয়বার পিছিয়ে পড়ার পর আর এগিয়ে আসার সুযোগ মেলেনি দলটির।

শেষ মুহূর্তে আরও এক গোল করে চেলসির মাঠ থেকে দারুণ জয় নিয়ে ফিরল আর্সেনাল। বুধবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে স্ট্রামফোর্ড ব্রিজে চেলসিকে ৪-২ গোলে হারিয়েছে আর্সেনাল। গানারদের হয়ে জোড়া গোল করেছেন এনকেতিয়াহ। বাকি দুটি গোল করেন স্মিথ রোয়ে ও বুকায়ো সাকা। চেলসির দুই গোল করেন ভার্নার ও আজপিলিকুয়েতা।

৩১ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানেই থাকল চেলসি। ৩২ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আর্সেনাল। এই জয়ে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার আশা বাঁচিয়ে রাখল গানাররা। তাদের সমান ম্যাচ খেলে ৫৭ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় চতুর্থ স্থানে টটেনহ্যাম।

১৩ মিনিটে এগিয়ে যায় আর্সেনাল। মারাত্মক ভুল করে বসে চেলসি ডিফেন্ডার ক্রিস্টেনসেন। নিজেদের অর্ধ থেকে তাবারেসের লম্বা ক্রস পেয়ে যান ক্রিস্টেনসেন, বলের পিছে ছুটছিলেন ইদ্দি এনকেতিয়াহ। গোলকিপার উদ্দেশ্যে ব্যাক পাস দিলে তা কিছুটা ধীর গতির হওয়ায় বল পেয়ে যায় এনকেতিয়া। নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢুকে ডান পায়ের শটে জাল খুঁজে নেন ইংলিশ এই ফুটবলার।

সমতায় ফিরতে বেশি সময় নেয়নি চেলসি। চার মিনিট বাদেই টিমো ভার্নারের গোলে ম্যাচে ফিরে ব্লুরা। বক্সের সামনে থেকে ভার্নারের গতির শট আর্সেনাল ডিফেন্ডার হোয়াইটের গায়ে লেগে দিক বদলে বল জালে জড়ায়। কিছুই করার ছিলনা আর্সেনাল গোলকিপারের।

আক্রমণে ধার বাড়িয়ে ২৭ মিনিটে আবারও এগিয়ে যায় আর্সেনাল। দলীয় আক্রমণে উঠে বক্সের সামনে থেকে ডান পায়ের শটে জাল খুঁজে নেন ইংলিশ মিডফিল্ডার স্মিথ রোয়ে। আর্সেনালের লিড বেশিক্ষণ ধরে রাখতে দেয়নি চেলসি। ৩২ মিনিটে আবারও সমতায় ফেরে ব্লুরা। বাম প্রান্ত থেকে ম্যাসন মাউন্টের ক্রসে গোলমুখে পা লাগিয়ে লক্ষ্যভেদ করেন ডিফেন্ডার সিজার আজপিলিকুয়েতা।

৫৩ মিনিটে তৃতীয় পেরেক ঠুকে দেয় আর্সেনাল। দারুণ গোলে শুধু আর্সেনালকে এগিয়ে দেওয়া নয় সাথে নিজের জোড়া গোল পূরণ করেন ইদ্দি এনকেতিয়াহ। নির্ধারিত নব্বই মিনিট শেষে যোগ করা দুই মিনিটের মাথায় বুকায়ো সাকার পেনাল্টি থেকে করা গোলে ৪-২ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়