বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা
দেশের সরকারি ও বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিলের (বিজেএসসি) পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়েছে। কমিটিতে সারাদেশের ১৬টি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা স্থান পেয়েছেন। এর মধ্যে রয়েছে ১০টি পাবলিক বিশ্ববিদ্যালয় এবং ৬টি প্রাইভেট বিশ্ববিদ্যালয়।

বুধবার (২০ এপ্রিল) সংগঠনের সভাপতি মো. হেদায়েতুল ইসলাম ও সাধারণ সম্পাদক তাওসিফ আবদুল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ১২১ সদস্যের এ কমিটি প্রকাশ করা হয়।

এবিষয়ে হেদায়েতুল ইসলাম বলেন, সংগঠনের গতিশীলতা বৃদ্ধির জন্য বিজেএসসির পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হলো। নতুন কমিটির মাধ্যমে বিজেএসসি আরও গতিশীল হবে বলে আশা করছি।

অপরদিকে তাওসিফ আব্দুল্লাহ পদপ্রাপ্তদের শুভেচ্ছা জানিয়ে বলেন, শিগগিরই কেন্দ্রীয় নির্বাহী সংসদের অধিবেশন ডাকা হবে। সংগঠনের লক্ষ্য পূরণে এ কমিটি কাজ করে যাবে।

এর আগে গত বছরের ১৯ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) হেদায়েতুলকে সভাপতি এবং তাওসিফকে সাধারণ সম্পাদক করে দুই সদস্যবিশিষ্ট বিজেএসসির কেন্দ্রীয় আংশিক কমিটি ঘোষণা করা হয়।

উল্লেখ্য, ‘একতাই বল, যোগাযোগই সম্বল’ এই স্লোগানে দেশের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ করার প্রয়াসে ২০১৫ সালের ১৩ নভেম্বর প্রতিষ্ঠা লাভ করে বিজেএসসি। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস (বিইউপি) এই দশটি সরকারি বিশ্ববিদ্যালয়ে বিজেএসসির শাখা রয়েছে।

একই সঙ্গে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশ, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি, মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, গ্রীণ ইউনিভার্সিটি এবং বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বিজেএসসির কার্যক্রম চালু রয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি