এক ওভারে নায়ক থেকে খলনায়ক

এক ওভারে নায়ক থেকে খলনায়ক
এক ওভারে মোস্তাফিজুর রহমান দিলেন ২৮ রান। আর তাতেই নায়ক থেকে তিনি হয়ে গেলেন খলনায়ক। কেননা তার দল দিল্লি ক্যাপিটালস হেরেছে মাত্র ১৬ রানে। অংকের সহজ হিসেবেই বোঝা যাচ্ছে, মোস্তাফিজ যদি ওই ওভারটায় এত রান না দিতেন, তাহলে নিশ্চিত জয় নিয়ে মাঠ ছাড়তে পারতো দিল্লি ক্যাপিটালসই।

দিল্লি ক্যাপিটালসের হয়ে নিজের প্রথম ম্যাচেই ঝলক দেখান ফিজ। ২৩ রান দিয়ে শিকার করেন ৩ উইকেট। সে থেকে দিল্লির দলটির অন্যতম স্ট্রাইক বোলারে পরিণত হয়েছেন বাংলাদেশের কাটার মাস্টার।

কিন্তু শনিবার রাতে তাকে পেয়ে দিনেশ কার্তিক যেভাবে জ্বলে উঠলেন, তা রীতিমত বিস্ময়কর। শ্রীলঙ্কার নিদাহাস ট্রফির ফাইনালে বাংলাদেশের বোলারদের যেভাবে পেটালেন তিনি, সেই স্মৃতিই যেন শনিবার রাতে ফিরিয়ে আনলেন দিনেশ। মাত্র ৩৪ বলে তিনি করলেন ৬৬ রান।

১৭তম ওভার পর্যন্ত বেশ সুবিধাজনক অবস্থায় ছিল দিল্লি। ব্যাঙ্গালুরুর রান তখন ছিল ১৪২। এ পরিস্থিতিতে মোস্তাফিজকে ডেকে আনেন দিল্লি অধিনায়ক পান্ত। নিজের শেষ ওভার ছিল মোস্তাফিজের। কিন্তু ওই এক ওভার থেকেই ২৮ রান নিলেন কার্তিক। ব্যাঙ্গালুরুর রান গিয়ে দাঁড়ায় ১৮৯ - এ। মোস্তাফিজের প্রথম বলটি কার্তিক মেরেছিলেন বাউন্ডারি। প্রতিটি বলকেই করেছেন সীমানাছাড়া। এর মধ্যে ছিল ২টি ছক্কার মার।

নিজেরা দুর্দান্ত ব্যাটিং করলেও শেষ পর্যন্ত আর পেরে ওঠেনি দিল্লি। ১৬ রানে ম্যাচ হারতে হলো তাদের। ৩৮ বলে ওয়ার্নারের ৬৬ রানের ঝড় কোনো কাজে আসেনি। দিল্লির লেট মিডল অর্ডার কিংবা শেষের দিকের ব্যাটাররা দাঁড়াতেই পারেনি ব্যাঙ্গালুরু বোলারদের সামনে।

ম্যাচ শেষে দিল্লি অধিনায়ক রিশাভ পান্ত জানিয়েছেন, মোস্তাফিজের ওই এক ওভারেই তারা হেরে গেছেন। পান্ত বলেন, ‘মোস্তাফিজের ওই ওভার ম্যাচ বদলে দিয়েছে। আমার ধারণা, আরেকটু পরিকল্পনা অনুযায়ী বল করতে পারতাম আমরা। কিন্তু শেষ দিকে দীনেশ কার্তিক আমাদের চাপে ফেলে দিয়েছিলেন। এর আগেও বলেছি, আমাদের ভুল থেকে শিক্ষা নিতে হবে।’

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়