মেটাভার্সে অর্থ উপার্জনের টুল পরীক্ষা চালাচ্ছে মেটা

মেটাভার্সে অর্থ উপার্জনের টুল পরীক্ষা চালাচ্ছে মেটা

ডিজিটাল সম্পদ বিক্রির জন্য টুলের পরীক্ষা চালাচ্ছে ফেসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠান মেটা। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, মেটাভার্সে ভার্চুয়াল রিয়েলিটি হরাইজন ওয়ার্ল্ডস তৈরির একটি অংশ হিসেবে এই কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।


বিবৃতিতে মেটার পক্ষ থেকে জানানো হয়, প্রাথমিকভাবে হাত দিয়ে কাজ করার কিছু টুল বের করা হবে, যার মাধ্যমে ব্যবহারকারীরা ভার্চুয়ালে ক্লাস, গেমস, ফ্যাশন একসেসরিজ— এগুলো বানাতে পারবে। তবে এগুলো ভিআর হেডসেটে পাওয়া যাবে। আর এই টুল দিয়ে বিভিন্ন একসেসরিজ বানিয়ে ব্যবহারকারীরা তা বিক্রি করতে পারবেন।


সংবাদ মাধ্যম রয়টার্স জানায়, মেটা ক্রিয়েটর বোনাস নামে আরও একটি প্রোগ্রামের পরীক্ষা চালাচ্ছে আমেরিকার একদল হরাইজন ওয়ার্ল্ড ব্যবহারকারীদের ওপর। এই প্রোগ্রামের আওতায় ব্যবহারকারীদের প্রতি মাসে মেটার নতুন টুল ব্যবহার করার ওপরে টাকা দেবে। জাকারবার্গ জানান, আমরা এখানে বিস্ময়কর একটি পৃথিবী বানাতে চাই। আর এটিকে সফল করতে প্রচুর ক্রিয়েটর দরকার, যারা নিয়মিত কাজ করবেন।


মেটা সম্প্রতি ভার্চুয়াল এবং অগমেন্টেড রিয়েলিটি খাতে প্রচুর বিনিয়োগ করছে। মূলত ভবিষ্যতের মেটাভার্সের সঙ্গে পাল্লা দিতে তাদের এই বিনিয়োগ। এটি হবে ভার্চুয়াল পরিবেশের একটি নেটওয়ার্ক, যেখানে বিভিন্ন ডিভাইসের মাধ্যমে ব্যবহারকারীরা প্রবেশ করে তাদের কাজ এবং খেলাধুলা করবে। প্রতিষ্ঠানটি এমন একটি ভার্চুয়াল জগত তৈরি করছে, যেখানে ভূমি, স্থাপনা, অ্যাভাটার এমন নাম পর্যন্ত বেচা-কেনা করা যাবে বলে মন্তব্য করেছে রয়টার্স।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়