৯ মাসে ৪৩৫ কোটি টাকা মুনাফা হয়েছে সামিট পাওয়ারের

৯ মাসে ৪৩৫ কোটি টাকা মুনাফা হয়েছে সামিট পাওয়ারের
শেয়ারবাজারে তালিকাভুক্ত সামিট পাওয়ারের ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) ৪৩৫ কোটি টাকা মুনাফা হয়েছে যা আগের বছর একই সময় থেকে ৫৫ কোটি টাকা বা সাড়ে ১৪ শতাংশ বেশি।

কোম্পানিটির ৯ মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

চলতি অর্থবছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.০৮ টাকা। আর শেয়ারবাজারে কোম্পানিটির শেয়ার সংখ্যা ১০৬ কোটি ৭৮ লাখ ৭৭ হাজার ২৩৯টি। সে হিসাবে ৯ মাসে কোম্পানিটির মোট মুনাফা হয়েছে ৪৩৫ কোটি ৬৯ লাখ ৩৯ হাজার ১৩৫ টাকা।

আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ৩.৫৬ টাকা। সে হিসাবে মোট মুনাফা হয়েছিল ৩৮০ কোটি ১৬ লাখ ৪২ হাজার ৯৭০ টাকা। আগের বছর একই সময় থেকে চলতি অর্থবছরের ৯ মাসে কোম্পানিটির ইপিএস ০.৫২ টাকা বেশি হয়েছে। অর্থাৎ মুনাফা ৫৫ কোটি ৫২ লাখ ৯৬ হাজার ১৬৫ টাকা বা ১৪.৬১ শতাংশ বেড়েছে।

এদিকে অর্থবছরের তৃতীয় প্রান্তিক বা শেষ ৩ মাসে (জানুয়ারি-মার্চ’২০) শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.২৪ টাকা। এ হিসেবে কোম্পানিটির মোট মুনাফা হয়েছে ১৩২ কোটি ৪১ লাখ ৬৭ হাজার ৭৭৬ টাকা। আর আগের বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ১.০২ টাকা।

সে হিসাবে মোট মুনাফা হয়েছিল ১০৮ কোটি ৯২ লাখ ৩৪ হাজার ৭৮৪ টাকা। আগের বছর একই সময় থেকে চলতি অর্থবছরের ৩ মাসে কোম্পানিটির ইপিএস ০.২২ টাকা বেড়েছে। অর্থাৎ এই সময়ের ব্যবধানে কোম্পানিটির মুনাফা ২৩ কোটি ৪৯ লাখ ৩২ হাজার ৯৯২ টাকা বা ২১.৫৭ শতাংশ বেড়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত