মেয়র আতিকের সঙ্গে জেসিআই প্রেসিডেন্টের সৌজন্য সাক্ষাৎ

মেয়র আতিকের সঙ্গে জেসিআই প্রেসিডেন্টের সৌজন্য সাক্ষাৎ
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ২০২২ প্রেসিডেন্ট আর্জেনিস অ্যানগুলো। মঙ্গলবার (১২ এপ্রিল) রাজধানীর গুলশানে নগর ভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎকালে ডিএনসিসি মেয়রের কাছে জেসিআই-এর লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন জেসিআই প্রেসিডেন্ট। পরে জেসিআই ও জেসিআই বাংলাদেশের নানা কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন মেয়র।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, 'তরুণ নেতৃত্ব তৈরিতে জেসিআই দারুণ ভূমিকা রাখছে। সংগঠনটির নানা সামাজিক কার্যক্রম সম্পর্কে জানতে পেরে বেশ ভালো লাগছে। এ ধরনের সংগঠনগুলোর কার্যক্রম সবখানে ছড়িয়ে পড়লে দেশ আরো এগিয়ে যাবে। '

এছাড়াও রাজধানীতে ডেঙ্গু নিয়ে জনসাধারণের মাঝে সচেতনতা তৈরিতেও জেসিআই বাংলাদেশের সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন তিনি।

জেসিআই ২০২২ প্রেসিডেন্ট ও ভেনিজুয়েলার নাগরিক আর্জেনিস অ্যানগুলো বলেন, তরুণ লিডার তৈরি করাই জেসিআইয়ের মূল উদ্দেশ্য। ‘লিডিং ইজ আওয়ার ডিউটি’ (নেতৃত্বই আমাদের কর্তব্য)-এই প্রতিপাদ্য নিয়েই আমরা এখন এগিয়ে যাচ্ছি। বাংলাদেশে আসার পর আমার চমৎকার কিছু অভিজ্ঞতা হয়েছে। দক্ষ তরুণদের নেতৃত্বে এখানে জেসিআইয়ের কার্যক্রম পরিচালিত হচ্ছে। যা দেখে আমি বেশ আনন্দিত।

তিনি আরো জানান, এ বছর জেসিআই-এর ৫০টি ন্যাশনাল অর্গানাইজেশনে যাওয়ার মিশন রয়েছে তার। এরই মধ্যে তিনি ভারত ও নেপালসহ বেশ কয়েকটি দেশে গিয়েছেন।

এই সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অ্যাসিস্ট্যান্ট টু ২০২২ জেসিআই প্রেসিডেন্ট কিতামুরা মারি, জেসিআই বাংলাদেশের ২০২২ ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট সাইফ উদ দৌলা, জেসিআই বাংলাদেশের ২০২২ ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স কমিশনার তাসনুভা আহমেদ, জেসিআই ঢাকা ইস্টের ২০২২ লোকাল প্রেসিডেন্ট সেজান আজিম ও জেসিআই ঢাকা ওয়েস্টের ২০২২ লোকাল ডিরেক্টর জহিরুল ইসলাম মোহসান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু