দ্বিতীয় টেষ্টে বোলারদের ভালো করার টোটকা দিলেন ডোনাল্ড

দ্বিতীয় টেষ্টে বোলারদের ভালো করার টোটকা দিলেন ডোনাল্ড
আগামীকাল পোর্ট এলিজাবেথে সিরিজের দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচের এ ভেন্যুতে কেমন উইকেট থাকবে তার একটি ধারণা দিয়েছেন টাইগারদের পেস বোলিং কোচ অ্যালন ডোনাল্ড।

দলের ক্রিকেটারদের উদ্দেশে বলেন, “এ উইকেটে কিছু না কিছু থাকবেই। এটা আফ্রিকার সবচেয়ে পুরাতন ও ঐতিহ্যবাহী টেস্ট ভেন্যু। এখানে অনেক দর্শক হয়, অনেক শোরগোল থাকে। এ মাঠে অনেক দলের বিপক্ষে আমার অনেক স্মৃতি আছে। এটা এমন একটা উইকেট যেখানে ব্যাটার কিংবা বোলারের হাতে ম্যাচ থাকবে না আবার বের-ও হয়ে যাবে না। এই জায়গায় সবসময় কিছু না কিছু ঘটেই।”

এ মাঠে সাফল্য পেতে হলে কী করতে হবে তাও বলে দিয়েছেন টাইগারদের এ পেস বোলিং কোচ। ফ্ল্যাট উইকেট হলেও ধৈর্য না হারিয়ে দলের পেসারদের সাহসী হওয়ার আহ্বান জানিয়েছেন ডোনাল্ড।

“এটি এমন একটি মাঠ যেখানে আপনাকে বোলার হিসেবে খুব ক্রিয়েটিভ হতে হবে। সময় যত গড়াবে, উইকেট ততই ফ্ল্যাট হবে। পেসারদের জন্য বলতে চাই, সাহসী হয়ে এগিয়ে আসতে হবে এবং ভিন্ন কিছু করার চেষ্টা চালিয়ে যেতে হবে। ডেল স্টেইন অস্ট্রেলিয়ার বিপক্ষে কয়েক বছর আগে ফ্ল্যাট ট্র্যাকে দেখিয়েছিল, এখানেও উইকেট আদায় করা সম্ভব।”

তিনি আরও বলেন, “বল যখন রিভার্স সুইং করা শুরু করবে তখন আপনি উইকেট নিতে পারবেন। বোলারদের জন্য কাজটি কঠিন হতে চলেছে। এ মাঠের ইতিহাস ঘেঁটে দেখবেন, ক্রিজে টিকে থাকতে পারলে ব্যাটাররাও শতক হাঁকাতে পারবে।”

শেষ পর্যন্ত ডোনাল্ডের দেওয়া পরামর্শ বোলাররা মাঠে সঠিকভাবে কাজে লাগাতে পারে কি না সেটাই এখন দেখার বিষয়। কিংসমিড টেস্ট জিততে না পারলেও এ টেস্টে তিন বিভাগে নিজেদের সেরাটা দিলে ফলাফল যে বাংলাদেশের পক্ষে আসা সম্ভব, সেটা ভালোই জানা রয়েছে তামিম-মুশফিকদের।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়