‘ব্যালন ডি’অরের দৌড়ে অনেক এগিয়ে বেনজিমা’

‘ব্যালন ডি’অরের দৌড়ে অনেক এগিয়ে বেনজিমা’
বুধবার রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে স্টামফোর্ড ব্রিজে চেলসিকে রীতিমতো উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। করিম বেনজিমার ফুটবল নৈপুণ্যে ৩-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। চ্যাম্পিয়নস লিগে চেলসির বিপক্ষে দলটির এটি প্রথম জয়। আর তাই ম্যাচ শেষে প্রশংসার জোয়ারে ভাসছেন বেনজিমা।

ফরাসি এই ফুটবলারকে নিয়ে ইংল্যান্ড ও ম্যানটেস্টার ইউনাটেডের সাবেক তারকা রিও ফার্ডিনান্ড বলেন, “৩৪ বছর বয়সী বেনজিমা বিশ্বের সেরা ‘নাম্বার নাইন’। সে অন্য এক লেভেলের। সে গোল করে, গোল করায়, মাঠের খেলায় সমন্বয় ঘটায়। ”

চেসলির সাবেক মিডফিল্ডার জো কোল বলেছেন, “বয়স বাড়ার সাথে সাথে বেশ উন্নতি করছে বেনজিমা। এই মুহূর্তে ব্যালন ডি’অর জয়ের ক্ষেত্রে সে অন্যদের চেয়ে বেশ এগিয়ে।”

চলতি মৌসুমে নিজের সেরা ফর্মে আছেন বেনজিমা। স্প্যানিশ ক্লাবটির হয়ে করে চলেছেন একের পর এক গোল। প্রায় প্রতি ম্যাচেই রিয়ালের জয়ে রাখছেন অবদান। চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুমে করেন এগারো গোল। চ্যাম্পিয়নস লিগের এক আসরে যা পারেনি আর কোনো ফ্রেঞ্চ ফুটবলার।

এছাড়া চ্যাম্পিয়নস লিগে চতুর্থ খেলোয়াড় হিসেবে ৮০ গোলের মাইলফলক পার করলেন বেনজিমা। ৮২ গোল করা বেনজিমার সামনে আছে আরও তিন তারকা ফুটবলার। তারা হলেন রবার্তো লেভানদোস্কি (৯২ গোল), লিওনেল মেসি (১২৫ গোল) এবং ক্রিস্তিয়ানো রোনালদো (১৪১ গোল)।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়