“আমরা শুধু শুধু ডোমিঙ্গোকে বলির পাঠা বানানোর চেষ্টা করি”

“আমরা শুধু শুধু ডোমিঙ্গোকে বলির পাঠা বানানোর চেষ্টা করি”
চলতি দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম টেষ্টে চরমভাবে হেরেছে বাংলাদেশ। যেখানে বড় কারণ ছিলো টাইগারদের ভয়াবহ ব্যাটিং ব্যর্থতা। ম্যাচের প্রথম চারদিন দারুন লড়াই করেছে মুমিনুল হকের দল। কিন্তু শেষ দিনে এসেই যেন তালগোল পাকিয়ে ফেলে সফরকারী ব্যাটররা। মাত্র ৫৩ রানেই গুটিয়ে যায় তারা।

আর এমন হারে সবার আগে উঠে আসে টসের সিদ্ধান্ত। যেখানে টস জয়লাভের পরও আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় মুমিনুল। অথচ দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গো ও পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড আগে ব্যাটিং নেওয়ার পক্ষেই ছিলেন।

টস জিতে বোলিং নেওয়ার সিদ্ধান্তে অবাক হয়েছিল খোদ দক্ষিণ আফ্রিকা দলও। কিন্তু কয়েকজন সিনিয়র ক্রিকেটারের আপত্তির কারণে আগে ব্যাটিং না নিয়ে ফিল্ডিং নেওয়া হয়েছে বলে জানানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। যা তার কাছে মোটেও ভালো লাগেনি।

শুধু তাই নয়, যেকোনো ব্যর্থতার পর হেড কোচ রাসেল ডোমিঙ্গোর কাঁধে সব দোষ চাপিয়ে দেওয়ার বিষয়টিকেও ভালোভাবে দেখছেন না তিনি। তার অভিযোগ বরং কয়েকজন ক্রিকেটারের দিকে, যারা কোচের কোনো কথাই শুনতে চান না। বাংলাদেশ দল দেশে ফিরলে সব সমস্যা সমাধানের আশ্বাস দেন বিসিবি সভাপতি।

ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে পাপন বলেন, “আমার মনে হয় যেকোনো খারাপ পারফরম্যান্সের পর আমরা শুধু শুধু ডোমিঙ্গোকে বলির পাঠা বানানোর চেষ্টা করি। সব ক্রিকেটাররা কি তার কথা শোনে? আমি জানতে চাই, ক্রিকেটাররা কি সত্যিই শোনে তারা (কোচরা) কী বলতে চায়?’

এসময় তিনি আরও যোগ করেন, “যেসব ক্রিকেটাররা ডোমিঙ্গোর কথা শোনে তারা ঠিকই উন্নতি করছে। আমি লিখে দিতে পারি, যদি ১৫ জন ক্রিকেটারকে ডাকি, অন্তত ১১ জন বলবে ডোমিঙ্গো দুর্দান্ত কোচ। দুই-তিনজন হয়তো আছে, যারা ভিন্ন কথা বলবে এবং কোচের কথা শোনে না।’

সবার সঙ্গে বসে সবগুলো সমস্যা সমাধানের কথা জানিয়ে বিসিবি সভাপতি বলেন, “যেসব ক্রিকেটার কোচের কথা শুনতে চায় না, তাদেরকে জিজ্ঞেস করে লাভ কী? আমাকে তাদের কথা শুনতে হবে যারা কোচের সঙ্গে কাজ করছে। যখন তারা ফিরবে তখন কোচের সামনে সবার সঙ্গে বসে সব বিষয় সমাধান করবো।”

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়