কাজে লাগাতে পারেননি শেষ সুযোগটাও, শঙ্কায় সৌম্যর ক্যারিয়ার!

কাজে লাগাতে পারেননি শেষ সুযোগটাও, শঙ্কায় সৌম্যর ক্যারিয়ার!
আবাহনী-মোহামেডানের ম্যাচ মানেই অন্যরকম আকর্ষণ, বাড়তি উত্তেজনা। আর দুই দলের দ্বৈরথের এই ম্যাচে মোহামেডানের একাদশে রাখা হয়নি সৌম্য সরকারকে। তাহলে কি ইনজুরিতে পড়েছেন সৌম্য? না আসলে বিষয়টা তেমনটা নয়।

ব্যাটিংটা প্রত্যাশিত মানের না হওয়ায় আবাহনীর বিপক্ষে সৌম্যকে একাদশে রাখেনি সাদা-কালো ম্যানেজমেন্ট। আজ মঙ্গলবার আবাহনীর বিপক্ষের ম্যাচে সাইড বেঞ্চে বসেই খেলা দেখছেন সৌম্য।

সব কিছু ঠিক থাকলে জাতীয় দলের সাথে দক্ষিণ আফ্রিকা থাকার কথা ছিল এই ওপেনারের। কিন্তু ফর্মহীনতার কারণে সাদা পোশাকে তো পরের কথা, ওয়ানডে আর টি- টোয়েন্টি দলেও জায়গা হচ্ছে না সৌম্যের।

আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাট হাতে নিজেকে মেলে ধরতে না পারায় কোনো ফরম্যাটেই জাতীয় দলে জায়গা হয় না বাঁহাতি এই টপ অর্ডারের। ২০২১ সালের ২৬ মার্চ জাতীয় দলের জার্সি গায়ে খেলেন নিজের শেষ ওয়ানডে। সে ম্যাচে ১ রানের বেশী করতে পারেননি সৌম্য।

টি-টোয়েন্টি দল থেকেও জায়গা হারান বিশ্বকাপের পরেই। নিজের শেষ টি-টুয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে নেন ৮ বলে ৫ রান। এরপর জাতীয় দলের হয়ে আর মাঠে নামা হয়নি তার।

ভাবা হচ্ছিল, ঢাকা প্রিমিয়ার লিগ দিয়ে আবারো ফর্মে ফিরবেন মারকুটে এই ব্যাটার। কিন্তু তা আর হলো কই। ঢাকার ক্লাব ক্রিকেটেও নিজেকে হারিয়ে খুজছেন সৌম্য। মোহামেডানের হয়ে খেলাঘর সমাজ কল্যাণের বিপক্ষে অপরাজিত ৫৯ রানের ইনিংস ছাড়া বাকি ৫ ম্যাচে সৌম্যর ব্যাট ছিলো নিরব।

৬ ম্যাচে তার রান সংখ্যা মোটে ১০০! নিজেকে প্রমাণ করতে না পারায় এবার সৌম্যর বিকল্প খুঁজেছে মোহামেডান। মানে যেখানে নিজেকে প্রমাণ করে জাতীয় দলে নিজের জায়গা ফিরে পাবেন, ফর্মহীনতায় সেই জায়গাও হারিয়ে বসেছেন এই ক্রিকেটার। তাহলে সৌম্যের ক্যারিয়ারটা কি শঙ্কার মুখে পড়ে গেলো!

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়