বিভিন্ন অঞ্চলে অব্যাহত থাকতে পারে ঝড়-বৃষ্টি

বিভিন্ন অঞ্চলে অব্যাহত থাকতে পারে ঝড়-বৃষ্টি
গত কয়েকদিনের মতো রোববারও দেশের বিভিন্ন অঞ্চলে ঝড় ও বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেড়ে ঝড় বয়ে যাওয়ার আশঙ্কায় অভ্যন্তরীণ নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে সংস্থাটি।

শনিবার (২ এপ্রিল) ভোর ৬টা থেকে রোববার (৩ এপ্রিল) ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে তুমুল বৃষ্টি হয়েছে। এসময় সবচেয়ে বেশি ৮৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে। এছাড়া নীলফামারীর ডিমলায় ৬১, পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৮, রংপুরে ৭ এবং সৈয়দপুরে সামান্য বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

রোববার সকাল থেকে ঢাকার আকাশে মেঘের আনাগোনা। সঙ্গে রয়েছে জোরালো বাতাস। গরম ততটা দুঃসহ হয়ে ওঠেনি। একই সঙ্গে শুরু হয়েছে রমজান মাস। আপাতত কয়েকটি দিনের আবহাওয়া রোজাদারদের জন্য কষ্টদায়ক হবে না বলেই মনে করছেন আবহাওয়াবিদরা।

রোববার (৩ এপ্রিল) সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ গণমাধ্যমে বলেন, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়