বল হাতে দেখা যাবে তো তাসকিনকে?

বল হাতে দেখা যাবে তো তাসকিনকে?
কাঁধের ব্যথায় ভুগছেন টাইগার পেসার তাসকিন আহমেদ। ব্যথার কারণে ডারবান টেস্টের তৃতীয় দিনে দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসের শুরুতে বল করতে পারেননি ঢাকা এক্সপ্রেস। আজ বল হাতে দেখা যাবে কিনা, তা নিয়েও রয়েছে সংশয়।

বাংলাদেশ দল সূত্র জানায়, প্রথম ইনিংসে বোলিং করার পর থেকেই ডান কাঁধের জোড়ায় ব্যথা অনুভব করছেন তাসকিন। বোলিং করলে সেই ব্যথা আরও বেড়ে যাওয়ার শঙ্কা থাকায় তাঁকে বিশ্রামে রাখা হয়েছে। খুব প্রয়োজন মনে না হলে দ্বিতীয় ইনিংসে হয়তো তাসকিনকে দিয়ে বোলিংই করাবেন না মুমিনুল হক। প্রাথমিক চিকিৎসা হিসেবে আপাতত আইস থেরাপি দেওয়া হচ্ছে।

প্রথম ইনিংসে তাসকিন ২৩ ওভার বোলিং করে কোন উইকেটের দেখা পাননি। বিপরীতে দিয়েছেন ৬৯ রান। নতুন বল হাতে কার্যকরী কোন ভূমিকা রাখতে পারেননি এই পেসার।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ৪ ওভার ব্যাট করে আফ্রিকা। যেখানে পেসার খালেদ আহমেদ ও নাজমুল হোসেন করেন সমান একটি করে ওভার। বাকি দুই ওভার হাত ঘুরিয়েছেন অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ।

কোনো উইকেট না হারিয়ে তৃতীয় দিন শেষে স্কোরবোর্ডে ৬ রান জমা করে স্বাগতিকরা। বাংলাদেশের চেয়ে ৭৫ রান এগিয়ে থেকে চতুর্থ দিনের ব্যাটিং শুরু করবে তারা। যদিও কাল সন্ধ্যার পর থেকে শুরু হয়ে রাতেও ডারবানে টানা বৃষ্টি হয়েছে। বৃষ্টির পূর্বাভাস আছে আজ এবং আগামীকাল টেস্টের পঞ্চম দিনেও।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়