হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার
হোয়াটসঅ্যাপের জনপ্রিয় ভয়েস মেসেজ ফিচারের কথা আমাদের সকলেরই জানা। এখন অনেকে টাইপ করে আর সময় নষ্ট না করে ভয়েস মেসেজ পাঠান। যত দিন যাচ্ছে, ফিচারটি ব্যবহারকারীদের কাছে ততই জনপ্রিয় হয়ে উঠছে।  জনপ্রিয়তার কথা মাথায় রেখে খুব শীঘ্রই আইওএস এবং অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য একগুচ্ছ নতুন ভয়েস মেসেজ ফিচার আনছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী কয়েক সপ্তাহের মধ্যে আপডেটগুলো সব ব্যবহারকারীদের কাছে পৌঁছে যাবে।

নতুন ফিচারগুলোর মধ্যে রয়েছে, রেকর্ডিংয়ের সময় ভয়েস মেসেজ প্লে এবং পজ করা, চ্যাটের বাইরে বেরিয়ে গেলেও ভয়েস মেসেজ প্লে হতে থাকা, মেসেজ প্লে হওয়ার সময় ওয়েভফর্ম প্রদর্শিত হওয়া, প্লেব্যাক স্পিড দেড় থেকে দুই গুণ পর্যন্ত বাড়ানোর ক্ষমতা ইত্যাদি।

ভয়েস মেসেজ প্লে: এখন কারোর পাঠানো ভয়েস মেসেজ শোনার জন্য আর সেই সংশ্লিষ্ট ব্যক্তির চ্যাটবক্স ওপেন করে বসে থাকতে হবে না। কোনো ভয়েস মেসেজ আসলে আপনি হোয়াটসঅ্যাপে অন্য কারোর সঙ্গে চ্যাট করতে করতেও সেটি শুনতে পারবেন। তবে যে মুহূর্তে আপনি হোয়াটসঅ্যাপ বন্ধ করবেন বা অন্য কোনো অ্যাপে সুইচ করবেন, ঠিক সেই মুহূর্তে ভয়েস মেসেজটি প্লে হওয়া বন্ধ হয়ে যাবে।

মেসেজ প্লে/পজ: হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা কোনো ভয়েস মেসেজ রেকর্ড করার সময় মাঝখানে থামতে এবং পরে আবার সেখান থেকেই রেকর্ড করতে পারবেন। হোয়াটসঅ্যাপ জানুয়ারি মাসে আইফোনে এই ফিচারটি টেস্ট করা শুরু করে, পরে অ্যান্ড্রয়েড এবং ডেস্কটপ অ্যাপ্লিকেশনের বিটা ভার্সনে এটি রোলআউট করে।

ওয়েভফর্ম: এখন ভয়েস নোট প্লে করার সময় ইউজাররা প্লে/পজ বাটনের পাশে সরলরেখার পরিবর্তে একটি তরঙ্গাকৃতি রেখা বা ভয়েস ওয়েভফর্ম দেখতে পাবেন। এছাড়া ইউজাররা কোনো ভয়েস মেসেজ শুনতে শুনতে মাঝখানে থামিয়ে আবার পরবর্তীতে ঠিক সেই জায়গা থেকেই প্লে করার সুযোগ পাবেন। শুধু তাই নয়, ভয়েস মেসেজগুলোর প্লেব্যাক স্পিডও ইচ্ছানুসারে পরিবর্তন করা যাবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়